বান্দরবানে ধর্ষণে দায়ে যাবজ্জীবন কারাদণ্ড

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে লামায় ফাইতং ইউনিয়নে ৮ বছরের শিশুকে ধর্ষণে দায়ে হারুন মিয়া (৩৮) নামে এক ধর্ষণকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু ট্রাইবুনাল আদালত। একই সঙ্গে এক লক্ষ টাকা জরিমানাও করা হয় তাকে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) নারী ও শিশু ট্রাইবুনাল আদালতে বিচারক জেবুন্নাহার আয়েশা এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত হারুন মিয়া লামা উপজেলা ফাইতং ইউনিয়নের সুতাবাদী গ্রামে মৃত রতন খানের ছেলে।

এজাহার সূত্রে জানা যায়, ২০২১ সালে ১ এপ্রিল দুপুর দিকে মেয়েটিকে গ্রামে এলাকায় রহিম খাঁ নামে এক মুদি দোকানে শ্যাম্পু কিনতে পাঠান তার নানি। শ্যাম্পু নিয়ে বাড়িতে ফিরে আসলে গোসল করার জন্য বায়না ধরে। গোসলে কারণ জানতে চাইলে দোকানে থাকা মো: হারুন শিশুটিকে একা পেয়ে মুখ চেপে ধরে ধর্ষণ করে। ঘটনাটি পর মেয়েটির নানি দোকানে গিয়ে জিজ্ঞাসা করলে ধর্ষণকারী ব্যক্তি কৌশলে পালিয়ে যায়। এ বিষয়ে এলাকার জনপ্রতিনিধিদের জানানো হলে থানায় মামলা করার পরামর্শ দেন। ঘটনাটি তদন্ত করে সত্য প্রমাণিত হওয়াই শিশুকে ধর্ষণে দায়ে হারুন মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড ও একই সঙ্গে এক লক্ষ টাকা জরিমানা প্রদান করে নারী ও শিশু ট্রাইবুনাল আদালত।

এ বিষয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বাসিংথুয়াই মারমা সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটির সত্যতা প্রমাণিত হওয়ায় আসামিকে এক লক্ষ টাকা জরিমানা ও যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

চাটগাঁ নিউজ/ইলিয়াস/জেএইচ

Scroll to Top