বাঁশখালীর নৌকার প্রার্থী মোস্তাফিজুরের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের বর্তমান সাংসদ এবং আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে জুডিশিয়াল নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করার নির্দেশ দিয়েছে ই.সি।

জানা যায়, গত (৩০ নভেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল বশর মোহাম্মদ ফখরুজ্জামানের কার্যালয়ে মনোনয়ন জমা দিতে যান মোস্তাফিজুর রহমান চৌধুরী। এই সময় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন এর বিষয়ে প্রশ্ন করায় বেসরকারি টেলিভিশনের সাংবাদিকদের ওপর মোস্তাফিজুর রহমান চৌধুরীর বাকবিতণ্ডা হয়।

এই বিষয়ে বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হারুন মোল্লা চাটগাঁ নিউজকে জানান, “১ম ঘটনাটি সাংবাদিক ভাইদের সাথে ঘটেছিলো। এটার জন্য ডি.সি স্যার রিটার্নিং অফিসার হিসেবে প্রার্থীকে শো কজ করেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক আছে”
এই বিষয়ে তিনি আরো বলেন, “কি কি করা যাবে, কি কি করা যাবে না। এসব আচরনবিধির জন্য আজকে ১১ টায় ডি.সি স্যার সার্কিট হাউজে বলে দিয়েছে। প্রার্থীরাও ওইভাবে প্রস্তুতি নিচ্ছে যে, কতটুকু আচরণবিধির মধ্যে তারা কাজ করতে পারবে”

এই বিষয়ে এ.জি শাখার তথ্য অনুযায়ী আরো জানা যায়, তিন আইনপ্রণেতা সহ অন্তত ১৫ জনের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে ই.সি। আর তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে ৬ মাসের জেল এবং সর্বোচ্চ ৫০ হাজার টাকা অর্থদণ্ড হতে পারে বলেও তথ্য পাওয়া গিয়েছে।

Scroll to Top