বদলি হলেন চট্টগ্রাম সহ ২৫ জেলার ডিসি

চাটগাঁ নিউজ ডেস্ক : অবশেষে বদলি হলেন চট্টগ্রামের বির্তকিত জেলা প্রশাসক আবুল বাশার মো. ফখরুজ্জামান। আজ মঙ্গলবার (২০ আগষ্ট) রাতে জনপ্রশাসনের এক প্রজ্ঞাপণে চট্টগ্রাম সহ ২৫ জেলার ডিসিকে বদলী করা হয়।

চট্টগ্রামের ডিসি মো. ফখরুজ্জামানকে বদলী করা হয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক হিসেবে।

বদলী করা অন্য জেলা গুলো হচ্ছে- ঢাকা, সিলেট, হবিগঞ্জ, ময়মনসিংহ, মাগুরা, রংপুর, গাইবান্ধা, নওগাঁ, নাটোর, কক্সবাজার, চট্টগ্রাম, নোয়াখালী, গাজীপুর, কুমিল্লা, মৌলভীবাজার, খুলনা ও গোপালগঞ্জের জেলা প্রশাসককে বদলি করা হয়েছে।

উল্লেখ্য- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিতর্কিত ভূমিকা পালনকারী দেশের ৩৫ জেলা প্রশাসক (ডিসি) দের প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় প্রশাসন।

জনপ্রশাসন সূত্রে জানা গেছে, এই অভিযোগে ৩৫ জেলার ডিসিদের (জেলা প্রশাসক) প্রত্যাহার করা হবে।

তবে বৈষম্যে শিকার কর্মচারী ঐক্য ফোরামের দাবি সব বিভাগের বিভাগীয় কমিশনার, জেলার ডিসি, পুলিশ সুপারসহ (এসপি) জাতীয় নির্বাচনের সঙ্গে সম্পৃক্ত সব কর্মকর্তাকে প্রত্যাহার করতে হবে।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্রদের সমাবেশে গণহত্যার নির্দেশ ও আওয়ামী তোষামোদিসহ নানা অপকর্মের অভিযোগে গত শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম সার্কিট হাউজে শতাধিক বিক্ষুদ্ধ সাংবাদিক জনতার তোপের মুখে পড়েন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

মুক্তিযোদ্ধা বিষয়ক উপদেষ্টা ফারুক ই আজম বীর প্রতীকের সামনেই সাংবাদিক জনতার তোপের মুখে উপস্থিত শতাধিক সাংবাদিক জনতা ডিসিকে সরাসরি চোর, ডাকাত, দুর্নিতিবাজ ও খুনি হাসিনার দোসর এবং চট্টগ্রামে গণহত্যার মদতদানকারী হিসাবে আখ্যায়িত করেছে। অবিলম্বে ডিসির অপসারণ দাবী জানিয়েছে উপদেষ্টা ও ছাত্র সমন্বয়কদের প্রতি। পরিস্থিতি উত্তপ্ত দেখে ডিসি দ্রুত উপদেষ্টা ফারুক ই আজম এর গাড়িতে উঠে দ্রুত স্থান ত্যাগ করে। উপদেষ্টা ও ছাত্র সমন্বয়কগণ ক্ষুদ্ধ সাংবাদিক জনতাকে ডিসির অপসারণ সংক্রান্তে অভিযোগটি বিবেচনায় নিবেন মর্মে আশ্বস্ত করেছেন।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top