বঙ্গোপসাগর ও উপকূলীয় অঞ্চলকে জলদস্যু মুক্ত করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

চাটগাঁ নিউজ ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন সমস্ত উপকূলীয় অঞ্চলকে আমরা জলদস্যু-ডাকাত মুক্ত করব।

তিনি আজ বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে নগরীর পতেঙ্গাস্থ র‍্যাব-৭ এর সদর দফতর মাঠে ৫০ জলদস্যু আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,আমরা কাউকে ছাড় দেবো না। যেকোনো মূল্যে অপরাধীদের দমন করব। তারা যেন অপরাধ করার চিন্তাও না করে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর কাজ করছে।

তিনি আত্মসমর্পণকারী জলদস্যদের উদ্দেশ্যে বলেন, এই জলদস্যুতা আপনাদের জীবনে কখনো শান্তি ফিরিয়ে আনবে না।

এর আগে সকালে স্বরাষ্ট্রমন্ত্রী হাতে অস্ত্র জমা দিয়ে আত্ম সমপর্ণ করেন বঙ্গোপসাগর দাপিয়ে বেড়ানো অর্ধশত জলদস্যূ।

র‌্যাব-৭ এই আত্মসমর্পন অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমরা কোন অপরাধীকে ক্ষমা করব না। যারা এই পেশা ত্যাগ করবে না তারা কি দুঃসংবাদ লিখে নিয়ে যাবে সেটা একমাত্র আল্লাই জানেন।

তিনি বলেন প্রতিষ্ঠার পর থেকে সন্ত্রাস নির্মূল করতে গিয়ে র‍্যাবের ৩৩ জন সদস্য জীবন দিয়েছে। হাজার হাজার সদস্য আহত হয়েছেন, অনেকের অঙ্গহানি হয়েছে।

তিনি বলেন আজ এখানে একজন নারী জলদস্যুও রয়েছে। তারা কখনো অত্যাচারিত বা নিপীড়িত হয়ে বাধ্য হয়ে এসব কাজে জড়িত হয়েছে। স্থানীয় প্রভাবশালী লোকেরাও তাদের এইসব কাজে জড়িত হতে বাধ্য করেন।

চট্টগ্রামের উন্নয়ন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চট্টগ্রাম তো আগের সেই চট্টগ্রাম নেই। অনেক উন্নয়ন হচ্ছে।টানেল সেতু সব হয়েছে। উপকূলীয় অঞ্চলের মানুষদের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। এইসব এলাকায় জলদস্যরা কোণঠাসা হয়ে পড়েছে। সুন্দরবনের জলদস্যুদের ভালো অবস্থা দেখে আজ তারা উদ্বুদ্ধ। সাংবাদিকদের সহযোগিতায় এই কাজ সম্পন্ন হয়েছে। তাদের ধন্যবাদ জানাই। যেইসব জলদূষণে এখনো ফিরে আসে নাই তাদের কাউকে আমরা ছাড় দেবো না। যেকোনো মূল্যে অপরাধীদের দমন করা হবে।

অনুষ্ঠানে চট্টগ্রাম কক্সবাজার উপকূলীয় অঞ্চলের ১৮ টি বাহিনীর এক নারীর সদস্য সহ ৫০ জন জলদস্যু স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র তুলে দিয়ে আত্মসমর্পণ করেন।

অনুষ্ঠান উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এম এ লতিফ, র‍্যাবের মহাপরিচালক খুরশিদ হোসেন, সিএমপি পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক  মাহাবুব আলম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নূরে আলম মিনা,   র‍্যাব-৭ এর পরিচালক মাহবুব আলম, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ফখরুজ্জামান।

 

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top