বঙ্গবন্ধু টানেলে ফের দুর্ঘটনা,আহত ৫

শেয়ার করুন

আনোয়ারা প্রতিনিধি: কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে ফের দূর্ঘটনা ঘটেছে। টানেলের ভেতরে বেপরোয়া গতিতে আসা একটি মাইক্রোবাস উল্টে গেলে সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণ হারিয়ে দূর্ঘটনা কবলিত মাইক্রোবাসটির পিছনে একে একে আরও তিনটি প্রাইভেট কার ধাক্কা দেয়। এতে গাড়িতে থাকা পাঁচ যাত্রী গুরুতর আহত হয়। আঘাত হানে টানেলের ভিতরের টিউবের পাশে।

শনিবার (১০ ফেব্রুয়ারী) সন্ধ্যায় টানেলের ভেতরে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়, সন্ধ্যার দিকে নগরীর পতেঙ্গা প্রান্ত থেকে আনোয়ারা প্রান্তে যাচ্ছিলেন একটি মাইক্রোবাস। এসময় মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে টানেলের টিউবের পাশে ধাক্কা দিলে উল্টে যায়। সাথে সাথে পিছনে আসা একে একে তিনটি প্রাইভেট কার ধাক্কা দেয়। এতে চারটি গাড়ি দূর্ঘটনার কবলে পড়ে। আহত হয় পাঁচজন। এছাড়া ক্ষতিগ্রস্ত হয় টানেলের ডেকোরেশন বোর্ড ও অগ্নিনির্বাপণ সরঞ্জাম।

পরে টানেলের নিরাপত্তাকর্মী ও নৌবাহিনীর সদস্যরা দূর্ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য মেডিকেলে পাঠান৷ মেডিকেলে প্রাথমিক চিকিৎসা নিয়ে কয়েকজন বাড়িতে চলে গেলেও একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

দূর্ঘটনার বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল সহকারী প্রকৌশলী তানভীর রিফা জানান, টানেলের ভেতরে নিয়ন্ত্রণহীন গাড়ি চলাচলে এ দূর্ঘটনা ঘটেছে। এতে চারটি গাড়ি সংঘর্ষে পাঁচজন আহত হয়। পরে গাড়ি চারটিকে জব্দ করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২৮ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন থেকে সর্ব সাধারণের গাড়ি চলাচলের জন্য টানেল পথ খুলে দেওয়া হয়। এরপর থেকে এ পর্যন্ত টানেলের ভেতরে ও বাইরের সড়কে সাতটি দুর্ঘটনা ঘটে। এতে দুজন নিহত হয়।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top