বঙ্গবন্ধু টানেলে ফের দুর্ঘটনা

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের ভেতর ফের দুর্ঘটনা ঘটেছে। একটি পণ্যবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হওয়া এ দুর্ঘটনায় টানেলের ডেকোরেশন বোর্ড ক্ষতিগ্রস্ত হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ট্রাকটি নগরী থেকে আনোয়ারা প্রান্তে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু টানেলের টোল ব্যবস্থাপক বেলায়েত হোসেন  বলেন, পণ্যবাহী ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে টানেলে গায়ে ধাক্কা লাগে।

এতে টানেলের ডেকোরেশন বোর্ড ও ট্রাকের সামনে অংশ ভেঙে যায়। এছাড়াও ট্রাকটির ড্রাইভার ও হেলপার গুরুতর আহত হন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চলতি বছরে এখন পর্যন্ত বঙ্গবন্ধু টানেল ও তার তৎসংলগ্ন এলাকায় চার বার দুর্ঘটনা ঘটেছে। এর মধ্যে সর্বশেষ গত ১০ ফেব্রুয়ারি (শনিবার) রাতে টানেলের ভেতর প্রাইভেটকার-মাইক্রোবাসসহ একে একে পাঁচটি গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চারজন আহত হন। তাছাড়াও গত ৩০ জানুয়ারি ভোরে টানেলের সংযোগ সড়কের আনোয়ারা প্রান্তে ট্রাকের ধাক্কায় এক বাইসাইকেল আরোহী নিহত হন। ওই ঘটনায় আহত হন আরও দুই বাইসাইকেল আরোহী। ১৮ জানুয়ারি সকালে টানেলের ভেতর দিয়ে আনোয়ারা প্রান্ত থেকে পতেঙ্গা প্রান্তে যাচ্ছিল মুরগিবাহী একটি পিকআপ। গাড়িটি টানেল অতিক্রম করার সময় চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে টানেলের টিউবে ধাক্কা দেয়। এতে ডেকোরেশন বোর্ড ভেঙে যায় এবং অগ্নিনির্বাপণ সরঞ্জামের ক্ষতি হয়। ১৬ জানুয়ারি টানেলের আনোয়ারা প্রান্তে দ্রুতগতির মাইক্রোবাসের ধাক্কায় সিকিউরিটি পোস্ট গুঁড়িয়ে যায়। এতে দায়িত্বরত নিরাপত্তাকর্মীসহ সাতজন আহত হন।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top