বঙ্গবন্ধুর খুনিদের খুঁজে বের করতে বিচার বিভাগীয় তদন্তের দাবি জেলা পিপির

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ১৫ই আগষ্টের নৃশংস খুনের প্রত্যক্ষ্দের বিচার হলেও এর নেপথ্যে খলনায়ক এখনো খুঁজে বের করা হয়‌নি। বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে খুনের পরিকল্পনাকারী খুঁজে বের করা আজ সময়ের দাবি। চট্টগ্রাম আদালতে কর্মরত আইন কর্মকর্তাদের উদ্যোগে বঙ্গবন্ধুর ৭৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের প্রথম দিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্পণ শেষে দোয়া ও সংক্ষিপ্ত আলোচনা এসব কথা বলেন চট্টগ্রাম জেলা এড. ইফতেখার সাইমুল চৌধুরী।

মঙ্গলবার (১ আগস্ট) চট্টগ্রাম জেলা জজ আদালতে কর্মরত সরকারি আইন কর্মকর্তাদের উদ্যোগে জাতীয় শোক দিবসের প্রথম দিনে জেলা জজ আদালত চত্বরে এই সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে খুনীরা যে আস্ফলন করেছিলেন সময়ের বিবর্তনে তাঁরা ফাঁসির কাষ্ঠে ঝুলেছেন। ইতিহাস স্বাক্ষী দে‌য় অবৈধ স্বৈরাচার ও খুনীরা সাময়িক উল্লাশ করলেও তাদের পতন অবশ্যম্ভাবী। বঙ্গবন্ধু হত্যাকান্ড বা ১৫ই আগষ্টে নৃশংস খুনের প্রত্যক্ষ্যদের বিচার হলেও এর নেপথ্যে খলনায়ক এখনো খুঁজে বের করা হয়‌নি। বিচার বিভাগ হাই প্রোফাইল বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে খুনের পরিকল্পনাকারী ও চক্রান্তকারী‌ ধীকৃত অপরাধীদের খুঁজে বের করে তাদের বিচারের আওতায় আনা আজ সময়ের দাবি।

সভার সভাপতি ও চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সভাপতিত্বে এই সভায় উপস্থিত ছিলেন  অতিরিক্ত আইন কর্মকর্তা অ্যাডভোকেট শামসুদ্দিন সিদ্দিকী টিপু, মোঃ মহসিন,তপন কুমার দাশ, মাহাতাব উদ্দিন চৌধুরী,  আজাহারুল হক, নুরজাহান ইসলাম, মোহাম্মদুন নবী শিমুল, দিদারে আলম, সাইফুল্লাহ নয়ন ও সহকারী আইন কর্মকর্তা অ্যাডভোকেট মোসলে উদ্দিন, জাহেদুল ইসলাম, আল ফয়সাল চৌধুরী জাহিদ, ইমরান উদ্দিন, বিবেকানন্দ চৌধুরী, বাপ্পা ঘোষ, সিরাজ উদদ্দৌলা, ইমতিয়াজ সোহেল, জামাল উদ্দিন সহ আরো অনেকে।

সভা শেষে শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

Scroll to Top