ফ্রি চিকিৎসা সেবাকেন্দ্র দখলের অভিযোগ

৯ জনের নামে মামলা

চাটগাঁ নিউজ ডেস্ক: নগরীর চান্দগাঁও থানাধীন বিনামূল্যে সেবা দেওয়া একটি চিকিৎসালয় দখলের অভিযোগ পাওয়া গেছে। যার প্রেক্ষিতে ৯ জনের নাম উল্লেখ করে মামলা করেছে একটি বেসরকারী সংস্থা।

সোমবার (৯ সেপ্টেম্বর) অতিরিক্ত চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ারের আদালতে মামলাটি করেন চিকিৎসালয়ের ব্যবস্থাপক আরিফুর রহমান। মামলার আসামিরা হলেন – চান্দগাঁও এলাকার আবুল কাশেম, আবুল হাশেম, আজিজুল হাকিম, নেজাম, রিদুয়ান,মো. রফিক, আজিজুল হক ও আবুল হোসেন।

মামলার অভিযোগে জানা যায়, ব্যক্তিগত উদ্যোগে প্রবাসী নারী উদ্যোক্তা রিনা আক্তার গড়ে তোলেছেন আছিয়া রহমান ফাউন্ডেশন নামের এই চিকিৎসালয়টি। এই ফাউন্ডেশনের মাধ্যমে দীর্ঘদিন ধরে চিকিৎসালয়টি পারিচালিত হয়ে আসছিল। সরকার পতনের পর গত ৬ আগষ্ট আসামিরা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে চিকিৎসালয়টিতে ভাঙচুর চালিয়ে চিকিৎসা সরঞ্জামসহ সাড়ে ৭ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এছাড়া অববাঠামোর ক্ষতি করে ১৮ লাখ টাকার। এরপর থেকে বন্ধ রয়েছে চিকিৎসালয়টি। কিন্তু আসামিরা সেখানে অবস্থান নেওয়ায় ভয়ে রোগী, চিকিৎসক কেউ আসছেন না।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট মামুনুল হক চৌধুরী বলেন, আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্টো ইউনিটকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top