ফেব্রুয়ারিতে চালু হচ্ছে চট্টগ্রাম-কক্সবাজার রুটে কমিউটার ট্রেন

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: ঢাকা-কক্সবাজার রুটে কক্সবাজার এক্সপ্রেসের পর চালু হয়েছে দ্বিতীয় ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’। এবার যাত্রীদের চাহিদা বিবেচনা করে ফেব্রুয়ারি মাসে কক্সবাজার-চট্টগ্রাম রুটেও চালু হচ্ছে কমিউটার ট্রেন। নব-নির্মিত এই রেলপথে প্রতিদিনই দুটি কমিউটার ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

চট্টগ্রামের দোহাজারি থেকে কক্সবাজার পর্যন্ত নির্মিত হয়েছে ১০১ কিলোমিটার রেলপথ। যা গেল বছরের ১১ নভেম্বর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পহেলা ডিসেম্বর ঢাকা-কক্সবাজার রুটে সরাসরি ট্রেন চালু হলেও এখনো চালু হয়নি কক্সবাজার-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল। তাই দ্রুত সময়ের মধ্যে কক্সবাজার-চট্টগ্রাম রুটেও কমিউটার ট্রেন চালু করার দাবি জানিয়েছিলো  স্থানিয়বাসিন্দারা।

সয়েব ইসলাম নামের এক বেসরকারি কর্মকর্ত া বলেন, আমি প্রতিদিন বাসে করে অফিস করতে  হয়। দোহাজারি-কক্সবাজার নতুন রেলপথ হয়েছে কিন্তু এই এলাকার মানুষের জন্য কোন উপকারে আসেনি এখনো। আমাদের দাবি, কক্সবাজার-চট্টগ্রাম রুটে চলাচলের জন্য নতুন একটি ট্রেন দেয়।

এরশাদ সিকদার  বলেন, অপেক্ষায় আছি, কখন কক্সবাজার-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল শুরু হবে। আর এই রেলপথে ট্রেন চালু হলে ভাড়া কম হবে।

তবে যাত্রীদের চাহিদা বিবেচনা করে আগামী মাস থেকে কক্সবাজার-চট্টগ্রাম রুটেও কমিউটার ট্রেন চালু হচ্ছে বলে জানিয়েছে আইকনিক রেলস্টেশন মাস্টার মো. গোলাম রব্বানী।

তিনি বলেন, স্থানীয়দের চাহিদা রয়েছে কক্সবাজার-চট্টগ্রাম রুটে যেন ট্রেন চলাচল শুরু হয়। সেক্ষেত্রে রেল কর্তৃপক্ষ আগামী মাসেই এই রুটে কমিউটার ট্রেন চালু করার সম্ভাবনা রয়েছে। ফলে স্থানীয় যাত্রীদের চাহিদা পূরণ হবে। কক্সবাজার থেকে রামু, ঈদগাঁও, ডুলহাজারা, চকরিয়া, হারবাং, দোহাজারিসহ বিভিন্ন স্টেশনে হয়ে চট্টগ্রাম যেতে পারবে আর কক্সবাজার আসতে পারবে। কমিউটার ট্রেনটি প্রতিদিনই দু’বার করে যাতায়াত করবে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top