ফিলিস্তিনের সাথে বাংলাদেশের সম্পর্ক খুবই বন্ধুত্বপূর্ণ : আইআইইউসিতে ফিলিস্তিনী রাষ্ট্রদূত

সীতাকুণ্ড প্রতিনিধি :বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেছেন, ফিলিস্তিনের সাথে বাংলাদেশের খুবই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। বাঙ্গালীরা যেমন স্বাধীনতা সংগ্রামের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন করেছে ঠিক সেভাবেই নির্যাতিত ফিলিস্তিনিরা স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের জন্য বহু বছর ধরে সংগ্রাম করে যাচ্ছে। বাংলাদেশের জনগন সবসময় সুখে-দুঃখে ফিলিস্তিনের পাশে ছিলেন। ফিলিস্তিনও সবসময় বাংলাদেশের সাথে থাকবে।

আজ রবিবার সীতাকুণ্ডের কুমিরাস্থ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর আইআইইউসির কেন্দ্রীয় মিলনায়তনে অটাম-২০২৪ সেশনের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ বক্তব্য দেন। 

রাষ্ট্রদূত আইআইইউস’র ভুয়সী প্রশংসা করে  বলেন, আমরা আইআইইউসি পরিবারও ফিলিস্তিনের পাশে আছি। আইআইইউসি কর্তৃপক্ষ ৫০ জন নির্যাতিত ফিলিস্তিনি মেধাবী শিক্ষার্থীকে আবাসিক সুবিধাসহ বিনা বেতনে পড়ার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য আমি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি আজ ইসলামী বিশ্ববিদ্যালয়ে আসতে পেরে আনন্দিত ও সম্মানিত বোধ করছি। আমি উপস্থিত নবীন শিক্ষার্থীদের জীবনের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামেের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

এসময় আরও উপস্থিত ছিলেন, আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, বিওটি সদস্য ও মিডিয়া, প্রেস, পাবলিকেশন্স এন্ড এডভারটাইজম্যান্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ খালেদ মাহমুদ, বিওটি সদস্য ও পারচেজ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর, আইআইইউসি উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মোঃ মাহি উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দিন হাফিজ, রেজিস্ট্রার আ ফ ম আখতারুজ্জামান কায়সার, ফ্যাকাল্টি ডীন বৃন্দ, ডিপার্টমেন্ট চেয়ারম্যান বৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।

আইআইইউসির ব্যাচেলর প্রোগ্রাম অটাম-২০২৪ সেশনের ওরিয়েন্টেশন অনুষ্ঠানের মাধ্যমে ১৯৫০ জন নবীন শিক্ষার্থীকে বরণ করে নেওয়া হয়।

চাটগাঁ নিউজ/দুলু/এসআইএস

Scroll to Top