ফিরিঙ্গিবাজারে ৩ তরমুজ আড়তদারকে জরিমানা

চাটগাঁ নিউজ ডেস্ক: পবিত্র রমজান মাসে তরমুজের দাম সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে নগরীর ফিরিঙ্গিবাজারের তরমুজের আড়তে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ক্রয়মূল্য রশিদ না রাখার অভিযোগে তিনটি তরমুজের আড়তকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) সকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও আনিসুর রহমানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

অভিযান প্রসঙ্গে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক নাসরিন আক্তার চাটগাঁ নিউজকে জানায়, খুচরা বাজারে তরমুজের অনিয়ন্ত্রিত বাজার নিয়ন্ত্রণ করতে আজকের এ অভিযান পরিচালিত হয়েছে। যেখানে আমরা আজ তিনটি আড়তে ক্রয়মূল্যে রশিদ প্রদর্শন করতে না পারার কারণে চল্লিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রমজান পর্যন্ত ভোক্তা অধিকারের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

উল্লেখ্য, এবার রোজা শুরুর পর থেকেই দাম বেড়েছিল তরমুজের। পাইকারি দোকানে মাঝারি সাইজের যে তরমুজ বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৩০ টাকায়, সে তরমুজ এক ফুটের ব্যবধানে পাশের ভ্যান গাড়িতে খুচরায় বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৫০ টাকা মুল্যে। তরমুজের এমন উচ্চ দামে বিপাকে রোজাদাররা। তরমুজের দাম বেশি থাকার কারণে তরমুজ কিনতে পারছেন না রোজাদাররা। অনেকে দাম শুনে ফিরে যাচ্ছেন ঘরে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top