ফাইনালে যেতে বাংলাদেশের দরকার ২১২

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে ভারতকে নাগালের মধ্যে আটকেছে বাংলাদেশ ইমার্জিং দল। শুরুতে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত ‘এ’ দল। অধিনায়ক ইয়াশ ধুল লড়াই করলেও পাঁচ বল থাকতে ২১১ রানে অলআউট হয়েছে তারা।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে বোলিং করতে নামে বাংলাদেশ। ব্যাট হাতে শুরুটা খারাপ করেনি ভারত। ২৯ রানে প্রথম উইকেট পড়লেও তাদের দ্বিতীয় উইকেট পড়ে ৭৪ রানে। এরপর শুরু হয় ধস। ৯০ রানে চারটি এবং ১১৫ রানে তারা হারায় পাঁচ উইকেট।

ভারতীয় ইমার্জিং দলের ওপেনার সাই সুদর্শন প্রথমে ২১ রান করে ফিরে যান। এরপর নিকিন জোশ ১৭ রান করে সাজঘরে ফেরেন। পরে ওপেনার অভিষেক শর্মা ৩৪ রান করে আউট হন। দলের বিপর্যয়ে দৃঢ়তা দেখান অধিনায়ক ইয়াশ ধুল। তিনি শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ৬৬ রান করে। তার ব্যাট থেকে ছয়টি চারের শট আসে।

ইয়াশের সঙ্গে ছোট দুটি জুটি গড়েন মানব সুথার ও আরএস হাঙ্গারগেকার। মানব ২৪ বলে ২১ রানের ইনিংস খেলেন। তার সঙ্গে ৪১ রানের জুটি হয় ধুলের। পরে হাঙ্গারগেকার ১৫ রান যোগ করেন।

বাংলাদেশ দলের হয়ে তিন স্পিনার রাকিবুল হাসান, শেখ মাহেদী ও সাইফ হাসান দারুণ বোলিং করেছেন। বাঁ-হাতি স্পিনার রাকিবুল ১০ ওভারে ৩৬ রান দিয়ে নেন দুই উইকেট। শেখ মেহেদী ১০ ওভারে ৩৯ রান দিয়ে দুই উইকেট দখল করেছেন। অধিনায়ক সাইফ ১০ ওভারে মাত্র ২৯ রান দিয়ে একটি উইকেট নেন। এছাড়া তরুণ পেসার তানজিম সাকিব ১০ ওভারে ৫৮ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট।

Scroll to Top