ফটিকছড়ির দুই ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষণা

চাটগাঁ নিউজ ডেস্কঃ ফটিকছড়ির দুই ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনী তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৯ মার্চ এই দুই ইউনিয়নে ভোটগ্রহণ হবে।

শনিবার (২৭ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন ফটিকছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা। নানুপুর এবং খিরাম ইউনিয়ন পরিষদে নির্বাচন আয়োজনের লক্ষ্যে প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা থেকে জানা গেছে, গত ২৩ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৫ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি। ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপর ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ব্যালটের মাধ্যমে হবে ভোটগ্রহণ।

জানা যায়, মামলার জটিলতার কারণে দীর্ঘ ১৮ বছর পর ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি নানুপুর ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে নির্বাচিত চেয়ারম্যান সৈয়দ ওসমান গনি ২০২০ সালের ২৩ মে মারা যান। পরে ২০২০ সালের ২০ অক্টোবর আবার নির্বাচন অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান নির্বাচিত হন মোহাম্মদ শফিউল আজম। নানুপুর ইউনিয়নকে ভাগ করে খিরাম ইউনিয়ন গঠন করা হয়। ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি এই ইউপির প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন মোহাম্মদ সোহরাব হোসেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top