ফটিকছড়িতে পৃথক অভিযানে এস্কেভেটারসহ ৫ টি গাড়ি জব্দ

ফটিকছড়ি প্রতিনিধি: জেলার ফটিকছড়ির খিরাম ইউনিয়নে অবৈধ বালি মহল ও হারায়ানসহাট ইউনিয়নের চানপুর এলাকায় অভিযান চালিয়ে ৫ গাড়ি জব্দ করেছে উপজেলা প্রশাসন।

জানা গেছে খিরাম ইউনিয়নের ফুলতলী এলাকায় সত্তাখাল থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে একটি চক্র। গতকাল রবিবার বিকালে অবৈধ বালি মহলে অভিযান পরিচালনা করেন প্রশাসন। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বালি উত্তোলনকারীরা পালিয়ে যায়। এ সময় ওই এলাকা থেকে তিনটি গাড়ি জব্দ করে প্রশাসন। আজ সোমবার তাদের জরিমানা করা হয়।

অন্যদিকে নারায়নহাট ইউনিয়নের চানপুর এলাকায় টিলা কেটে কৃষি জমি ভরাট করার অপরাধে আজ সোমবার রমজান আলী নামে এক ব্যক্তিকে হাতেনাতে আটক করে প্রশাসন। এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মেজবাহ উদ্দিন। এ সময় একটি এস্কেভেটার, দুটি ড্রাম ট্রাক জব্দ করা হয়। পরে জিজ্ঞাসাবাদে ধৃত আসামী অপরাধ স্বীকার করায় তাকে বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৩ লক্ষ টাকা অর্থদন্ড অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোজাম্মেল হক চৌধুরী জানান, এ অবৈধ কাজের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে এবং জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top