ফটিকছড়িতে টিসিবি’র পণ্যতে চা পাতা বিক্রির অভিযোগ

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়িতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিব’র) পণ্য তেল, ডাল, চাউলের সাথে বাড়তি লাভের আশায় চা পাতা বিক্রির অভিযোগ উঠেছে ডিলার হাশেম ষ্টোরের বিরুদ্ধে। পাশাপাশি তারা মাস্টাররোল ছাড়াই টিসিবির পণ্য বিক্রি করতে দেখা গেছে।

আজ বৃহস্পতিবার  (৩ অক্টোবর) সকালে টিসিবি পণ্য বিক্রয়কালে সরজমিনে গেলে এ অভিযোগের সত্যতা পাওয়া যায়।

টিসিবির পণ্য এক প্যাকেজে তেল, ডাল এবং চাউল বিক্রি করার কথা থাকলেও আইনের তোয়াক্কা না করে ডিলার হাশেম ষ্টোরে চা পাতা বিক্রি করছেন বলে জানিয়েছেন এলাকার মানুষ।

ফটিকছড়ি পৌরসভার ৮ নং ওয়ার্ডের বাসিন্দা লাকী পাল বলেন, তেল, ডাল, চাল এবং চা পাতা দিয়েছে। প্রতিবার তেল, ডাল চাউল দেয়। আজকে নতুন করে চা পাতা দিয়েছে। ৭ নং ওয়ার্ডের বাসিন্দ বাদশা মিয়া বলেন, সব সময় চাল, ডাল, তেল দেয়, আজ চা পাতাও দিয়েছে।

এ বিষয়ে রাউজানের বাসিন্দা ডিলার হাশেম ষ্টোরের মালিক আলী আজম অশ্রু ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চা পাতা আমার অন্য দোকানের মালামাল। এটা আমার অন্যায় হয়েছে। ছেলেরা নিয়ে আসছে ট্যাগ অফিসার যখন নিষেধ করেছে (চা-পাতা) আর বিক্রি করবনা।

এ ব্যাপারে ট্যাগ অফিসার ও উপজেলা প্রাণী সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ নাজিম উদ্দিন, ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দোকানে টিসিবির সাইনবোর্ড লাগানো আছে। এখানে টিসিবির পণ্যই বিক্রি হবে। এর বাইরে অন্য কোন পণ্য বিক্রি করার সুযোগ নেই। যেহেতু এখানে চা পাতা বিক্রি করেছে সরেজমিনে এসে দেখেছি।

এ ব্যাপারে উদ্ধতন কর্তৃপক্ষের কাছে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হবে। কারণ উনি আইনাতো এভাবে করতে পারেননা। মাস্টাররোল ছাড়া টিসিবি পণ্য বিক্রি করছে। ভবিষ্যতে এ ধরনের কাজ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাটগাঁ নিউজ/আনোয়ার/জেএইচ 

Scroll to Top