প্রায় এক মাস পর চট্টগ্রাম থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু

চাটগাঁ নিউজ ডেস্ক : দীর্ঘ ২৭ দিন পর চট্টগ্রাম থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। এতে স্বস্তি ফিরেছে যাত্রীদের মাঝে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে মহানগর এক্সপ্রেস ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

গত ১৯ জুলাই কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশজুড়ে সহিংসতার কারণে ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। ২০ জুলাই চট্টগ্রামেও বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল।

৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করলে পরদিন (৬ আগস্ট) থেকে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সবকিছু খুলে দেওয়া হলেও রেল চলাচল বন্ধ রাখা হয়েছিল। গত মঙ্গলবার (১৩ আগস্ট) থেকে লোকাল, মেইল ও কমিউটার ট্রেন চলাচল শুরু হয়। এরপর বৃহস্পতিবার থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়।

রেলওয়ে কর্মকর্তারা জানান, চট্টগ্রাম থেকে ১০টি আন্তঃনগর ট্রেনের শিডিউল থাকলেও প্রথম দিন (বৃহস্পতিবার) সাতটি ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবে। এর মধ্যে সুবর্ণ এক্সপ্রেস, পাহাড়িকা ও বিজয় এক্সপ্রেসের রেক চট্টগ্রামে না থাকায় ওই তিন ট্রেন বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে ছাড়ছে না। তাই মহানগর এক্সপ্রেস দিয়ে শুরু হয়েছে চট্টগ্রাম থেকে আন্তঃনগর ট্রেনের যাত্রা।

চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, টানা ২৭ দিন পর চট্টগ্রাম থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। প্রথম দিন সকালের আন্তঃনগর চলেনি। বৈষম্যবিরোধী আন্দোলনের কারণে সকালের ট্রেনগুলো বিভিন্ন স্টেশনে আটকা পড়েছিল। সেগুলোকে চট্টগ্রামে আনা হচ্ছে। আগামীকাল (শুক্রবার) থেকে নির্ধারিত সব ট্রেন পুরোদমে চলাচল শুরু হবে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top