প্রথম দিন শেষে টিকে থাকল বাংলাদেশ

চাটগাঁ নিউজ ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের সিলেটে প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে বাংলাদেশ। ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান ১০ ওভার পর্যন্ত ভালো ঘোরাতে থাকেন রানের চাকা। এর পর জাকিরকে হারিয়ে শান্তকে নিয়ে জুটি গড়ে থাকেন জয়। শান্ত রান তুলতে থাকেন ওয়ানডে স্টাইলে। কিন্তু তাকে থামিয়ে দেন ফিলিপস। 

এরপর অধিনায়ক মুমিনুল অনেকটা ধৈর্যশীল ব্যাট করলেও তার ইনিংসও লম্বা হতে দেননি ফিলিপস। জয়ের সঙ্গে ৮৮ রানের জুটি গড়েই তাকে ফেরত যেতে হয় প্যাভিলিয়নে। তবে দরুণ এক ইনিংস খেলে জয়। তুলে নেন ফিফটি। ধীরে ধীরে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দিকে এগুচ্ছিলেন মাহমুদুল হাসান জয়। কিন্তু পারলেন না তিনি ইনিংসটিকে তিন অংকের ঘরে পৌঁছে দিতে। ১৬৬ বলে ১১ বাউন্ডারিতে ৮৬ রান করে ইশ সোধির বলে তিনি ক্যাচ তুলে দিলেন ড্যারেল মিচেলের হাতে।

এরপর মুশফিক, শাহাদৎ, মিরাজ, সোহানরা হতাশ করেন গ্যালারির দর্শকদের। তাদের নিয়মিত আসা-যাওয়ার মধ্যে প্রথম দিন ৮৫ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৩১০।

তাইজুল ৮ ও শরিফুল ১৩ রানে অপরাজিত আছেন।

এর মধ্যে জয় ৮৬, শান্ত ৩৭, মুমিনুল ৩৭, সোহান ২৯ রান করেন। কিউই বোলারদের মধ্যে গ্লেন ফিলিপস চারটি, জেমিসন, এজাজ প্যাটেল দুটি করে এবং সোধি একটি উইকেট নেন।

Scroll to Top