পেকুয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বদলি ঠেকাতে মানববন্ধন

কক্সবাজার প্রতিনিধিঃ পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মহিউদ্দিন মাজেদ চৌধুরীর বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় বাসিন্ধারা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্থানীয়রা এই মানববন্ধন করেন। স্থানীয় স্বাস্থ্য সচেতন মহল আয়োজিত এই মানববন্ধনে পেকুয়ার নানান শ্রেণী পেশার মানুষ যোগ দেন।

জানা যায়, গত বছরের ১২ই অক্টোবর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মহিউদ্দিন মাজেদ চৌধুরীকে পদোন্নতি দিয়ে অন্যত্র বদলী করেন স্বাস্থ্য সেবা বিভাগ। তার বদলি আদেশের খবরে ইতিমধ্যেই স্থানীয়দের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্ঠি হয়েছে।

এর আগে গত ২০২২ সালের ৮ফেব্রুয়ারি ডাক্তার মহিউদ্দিন মাজেদ চৌধুরী পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগ দেন।

মানববন্ধনে আসা পেকুয়া টৈটং ২নং ওয়ার্ডের বাসিন্দা আবু ওমর বলেন, পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যাপক পরিবর্তন এনেছেন বর্তমান স্বাস্থ্য কর্মকর্তা। এক সময় এই হাসপাতালে আসলে অন্যত্র পাঠিয়ে দিতো কিংবা প্রত্যাশিত সেবা পেতাম না কিন্তু এখন আমরা হাসপাতালে এসে সেবা নিয়ে শান্তি পাই। তার জন্য তিনি স্বাস্থ্য কর্মকর্তা মহিউদ্দিন মাজেদ চৌধুরীর দরকার বলে মনে করেন।

এছাড়া মগনামা ইউনিয়নের বাসিন্দা আবুল কালাম বলেন, এক সময় হাসপাতাল নোংরা থাকতো কিন্ত এখন হাসপাতাল দেখার মতো। আজকাল সকল রোগের পরীক্ষাও এখানে বিনামূল্যে করা যায়, এসব পরিবর্তন মাজেদ স্যারের কারনে হয়েছে। আমি চাই তিনি আরো কয়েকবছর থাকুক। তিনি থাকলেই পেকুয়া হাসপাতালের আরো পরিবর্তন হবে।

উল্লেখ্য, পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত দুই বছরের সেবা প্রার্থীর সংখ্যা কয়েকগুণ বেড়েছে। মহিউদ্দিন মাজেদ চৌধুরী এই হাসপাতালে যোগ দেওয়ার পর থেকে তিনি হাসপাতালে প্রথম বারের মতো অপারেশন থিয়েটার চালু, সারাদেশে প্রথম পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক সেবা চালু, উপজেলা পর্যায়ে প্রথম পেকুয়ায় ওয়ান স্টপ ইমার্জেন্সি সার্ভিস সেন্টার, আলট্রাসাউন্ড সেবা, মডেল ফার্মেসি চালু, নবজাতকের জন্য এনসিডি কর্ণার, এনএসইউ চালু এবং নরমাল ডেলিভারির সংখ্যা বাড়াতে ব্যাপক ভূমিকা রাখেন। পেকুয়া উপজেলার পাশাপাশি পাশ্ববর্তী কুতুবদিয়া ও বাশখালীর মানুষও এই হাসপাতাল থেকে সেবা নিচ্ছেন। শুধু তাই নয় হাসপাতালে নানান ধরনের সেবামূলক ও উন্নয়নমূলক কাজ করে তিনি ইতিমধ্যেই স্থানীয়দের প্রশংসা কুড়িয়েছেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top