পেকুয়ায় ১৫ বসতঘর আগুনে পুড়ে ছাই

পেকুয়া প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় আগুনে পুড়ে ছাই হয়েছে ১৫টি বসতঘর। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কোন আগুনে হতাহতের খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দিনগত রাত ৩টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বুধামাঝিরঘোনা মুজিবকিল্লা এলাকায় এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

ক্ষতিগ্রস্ত  ঘটনাস্থল পরিদর্শন করেছেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহ্ণলা চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু । তারা ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দিয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য জাহানারা বেগম বলেন, গভীর রাতে মুজিবকিল্লায় খোরশেদা বেগমের বসতবাড়ি থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে জেনেছি। এসময় আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ১৫টি বাড়ি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত ভাঙারি ব্যবসায়ী তৌহিদুল ইসলাম বলেন, ‘হঠাৎ ভোরের দিকে পাশের বাড়িতে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে, এই আগুন আমাদের শেষ করে দিয়েছে। ফায়ার সার্ভিসের লোকজন তাৎক্ষণিকভাবে না এলে অন্তত আরও ১৫টি বাড়ি আগুনের থাবা থেকে রক্ষা পেতো না। এখন আমরা খোলা আকাশের নিচে বাস করছি।’

এ অগ্নিকাণ্ডে ১৫টি বসতঘরের প্রায় অর্ধশত মানুষ খোলা আকাশের নিচে বসবাস করছেন বলে ভুক্তভোগীরা জানিয়েছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পেকুয়া স্টেশন ইনচার্জ শফিউল আলম বলেন, খবর পেয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ধারণা করছি চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। এতে আনুমানিক ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Scroll to Top