পানচিনি সাহিত্য সভা’র কমিটি গঠন,সভাপতি তারেক, সম্পাদক আকাশ

ফেনী প্রতিনিধি: সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক কাগজ পানচিনি’র মাঠপর্যায়ের সহযোগী সংগঠন ‘পানচিনি সাংস্কৃতিক কেন্দ্র’র পৃষ্ঠপোষকতায় পরিচালিত সাহিত্য সংগঠন “পানচিনি সাহিত্য সভা’র” ১৫ সদস্য বিশিষ্ট ৩ বছর মেয়াদি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে সোমবার স্থানীয় পানচিনি পত্রিকার অস্থায়ী কার্যালয়ে।

সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে এ সাহিত্য সভার যাত্রা শুরু হয়। গত ৭ বছর যাবৎ এই সংগঠন পূর্ণউদ্দ্যোমে অভ্যন্তরীণভাবে সদস্যদের নিয়ে সাহিত্য আড্ডা ও কবিতা পাঠের আসর পরিচালনা করে আসলেও এই প্রথম ব্যাপকতা নিয়ে সদস্যদের সর্বসম্মতিক্রমে পূর্ণাঙ্গ কমিটি নিয়ে আত্মপ্রকাশ করে স্বাধীনতার স্বপক্ষের এই সংগঠনটি।

এডভোকেট গাজী তারেক আজিজ কে সভাপতি সাংবাদিক এম এ আকাশকে সাধারণ সম্পাদক এবং ১৫ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি সাংবাদিক আবু ইউসুফ মিন্টু ও মমতাজ রোজী, যুগ্ম-সাধারণ সম্পাদক হাবীব জুয়েল ও আবদুল্লাহ আল মামুন।

এছাড়াও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুল হালিম সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হালিম পিয়াস, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আহমেদ শাকিল, সদস্য হিসেবে রয়েছেন কামরুজ্জামান সোহেল, মীর সুলতানা নাসরিন, আফরোজা চৌধুরী, সাদমান সাকিব, ফজলুল হক চৌধুরী, আরিফ মান্নান, আলমাস হান্নান প্রমুখ।

উল্লেখ্য, গত এক দশক ধরে শুধুমাত্র পত্রিকা প্রকাশনা কার্যক্রম চলমান থাকলেও বর্তমানে সাহিত্য ও সংস্কৃতি চর্চা কার্যক্রমের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। পানচিনি সাহিত্য সভার সভাপতি কবি ও এডভোকেট গাজী তারেক আজিজ বলেন পানচিনি সাহিত্য সভা প্রায় এক দশক ধরে পত্রিকা প্রকাশনা ছাড়াও বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক কার্যক্রম চালিয়ে আসলেও বর্তমানে এই সংগঠনে সাংস্কৃতিক চর্চাকে সমৃদ্ধ করার লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। আমরাও পানচিনি সাহিত্য সভার মাদার সংগঠন পানচিনি সাংস্কৃতিক কেন্দ্রের মাধ্যমে  ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে আবৃত্তি, সংগীত ও নৃত্যসহ বিভিন্ন কার্যক্রম চালুর মধ্যে দিয়ে রাষ্ট্রীয় বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ ও দিবসসমূহ উদযাপনে পরিকল্পনা রয়েছে। তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

Scroll to Top