পাকিস্তানের দু:শাসনের তলোয়ারের নিচে আওয়ামী লীগের জন্ম হয়েছে, ক্যান্টনমেন্টে বসে হয়নি- এম এ সালাম

হাটহাজারী প্রতিনিধি: বিএনপি-জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে হাটহাজারী উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা শান্তি সমাবেশ কর্মসূচি পালন করেছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) সাড়ে ১২টার দিকে সদরের বাস-স্টেশন জিরোপয়েন্ট এলাকার ইদ্রিস টাওয়ারের নিচে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদ এর চেয়ারম্যান এম এ সালাম নেতাদের উদ্দেশে বলেন, একটি কুচক্রি মহল এ দেশের স্বাধীনতা বিরোধী অপশক্তিকে মদত দিয়ে দেশের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করা পায়তারা করছে। বর্তমান সরকার প্রধান দেশের তিন তিনবারের সফল প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে তারা নষ্ট করতে চায়।

তাই জামাত-বিএনপির ষড়যন্ত্র মোকাবেলা করে দলের সকল নেতাদের সজাগ থাকার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, আগামী সংসদ নির্বাচনে শেখ হাসিনার উন্নয়নের সরকারকে আবারও ক্ষমতায় আনার জন্য সাধারণ মানুষের কাছে উন্নয়নের চিত্র তুলে ধরার আহ্বান জানানো হয়।

এম এ সালাম আরো বলেন, আজকের পদ্মাসেতু বঙ্গবন্ধু টানেল কার জন্য করেছে শুধু আওয়ামী লীগের জন্য নাকি? না পদ্মাসেতু বঙ্গবন্ধু টানেল দিয়ে বিএনপি জামায়াত নেতাকর্মীরা যাওয়া আসা করবেনা! এ উন্নয়ন শুধু আওয়ামী লীগের জন্য নয় দেশের জনসাধারণের জন্য। বর্তমান দেশের পরিস্থিতি নিত্যপণ্যের দাম শুধু এ দেশে নয়,বিভিন্ন রাষ্ট্রে একই অবস্থা। অর্থনৈতিক মন্দা সব রাষ্টে্র। এখানে শুধু বিএনপি জামায়াত নিত্যপণ্য দাম দিয়ে ক্রয় করছে নাকি আওয়ামী লীগের নেতাকর্মীরাও তো দাম দিয়ে ক্রয় করছে। নাকি আওয়ামী লীগ থেকে দাম কম নিচ্ছে?

এম এ সালাম আরো বলেন, হরতালের ডাক দিয়ে সন্ত্রাসী কার্যকলাপ করে সংবিধান বহির্ভূতভাবে আর ক্ষমতায় যাওয়া যাবে না। এ দেশে আর কখনো সংবিধান বহির্ভূত ভাবে নির্বাচন হবেনা। তাই বাংলার মানুষ স্বাধীনতা বিরোধী কাউকে আর কখনো ক্ষমতায় নিয়ে আসবেনা। তাই দেশের শান্তিময় পরিবেশ যারা নষ্ট করার চেষ্টা করবে তাদেরকে রাজনৈতিক ভাবে উচিত জবাব দেওয়া হবে।

এদিকে বক্তারা বলেন, দরকার হলে ১৯৭১ এর মত আমরা আবারো যুদ্ধ করে এই দেশ থেকে জামাত বিএনপিকে বের করে দিবো।

এদিকে সকাল থেকে চট্টগ্রাম নাজিরহাট খাগড়াছড়ি রাঙ্গামাটি মহা সড়কে দূরপাল্লার যানবাহন চলাচল করতে দেখা যায়নি। পাশাপাশি বিএনপির ডাকা হরতালে সড়ক মহাসড়কে বিএনপি জামায়াতের কোন নেতাকর্মীকে পিকেটিং মিছিল গণ জমায়েত বা সমাবেশও করতে দেখা যায়নি। ভোর ৬টা থেকে হরতালের নাশকতা ঠেকাতে গুরুত্বপূর্ণ স্পটে পুলিশের টহল ছিল দেখার মত। অপ্রীতিকর কোন ঘটনার কোন সংবাদ পাওয়া যায়নি।

উক্ত শান্তি সমাবেশে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আজম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সোহারব হোসেন চৌধুরী নোমান, মো সেলিম উদ্দিন, নুর উদ্দিন জাহেদ, উত্তর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি এস এম রাশেদুল আলম, সরোয়ার মোর্শেদ তালুকদার, মোর্শেদুল আলম চৌধুরী, ইকবাল বাহার, এ্যাডভোকেট মোহাম্মদ শামীম, শফিউল আলম হেলাল, এস এম নোমান। এসময় উপজেলার স্থানীয় ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Scroll to Top