পদত্যাগ করলেন দি চিটাগাং কো–অপারেটিভ হাউজিং সোসাইটির ব্যবস্থাপক

চাটগাঁ নিউজ ডেস্ক : সদস্যদের দাবির মুখে পদত্যাগ করেছেন দি চিটাগাং কো–অপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ–এর ব্যবস্থাপক মোহাম্মদ মামুন–অর–রশীদ। এছাড়া ‘দুর্নীতির দায়ে জড়িত সোসাইটির সদস্যদের বহিষ্কার’ এবং বর্তমান ব্যবস্থাপনা কমিটি ‘ভেঙ্গে’ দেয়ার উদ্দেশে বিশেষ সাধারণ সভা আহ্বান করা হয়েছে। আগামী ২১ সেপ্টেম্বর এ সভার তারিখ নির্ধারণ করে সদস্যদের জানিয়ে দেয়া হয়েছে।

জানা গেছে, শনিবার দুপুর ১২ টার দিকে ব্যবস্থাপনা কমিটির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে তাদের পদত্যাগের দাবিতে নগরের নাসিরাবাদ হাউজিং এলাকায় অবস্থিত সোসাইটি কার্যালয় ঘেরাও এবং অবস্থান কর্মসূচি পালন করেন সাধারণ সদস্যরা। পরে কার্যালয়ের ভেতর প্রবেশ করে বিভিন্ন কার্যক্রমের হিসাব চান ক্ষুব্ধ সদস্যরা। এসময় ছবি ও নাম ফলক থেকে বর্তমান কমিটির ছবি ও নাম সরিয়ে ফেলেন তারা। এক ঘণ্টার মধ্যে ব্যবস্থাপনা কমিটি পদত্যাগ না করলে ক্ষুব্ধ সদস্যরা কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন।

পরে ৩টার দিকে ম্যানেজার মামুন উর রশীদ পদত্যাগ করেন বলে জানিয়েছেন ক্ষুব্ধ সদস্যরা। এর আগে ম্যানেজার এসএমএস দিয়ে সাধারণ সদস্যদের কাছে বিশেষ সাধারণ সভা আহ্বান করার বিষয়টি অবহিত করেন।

এতে বলা হয়, ‘দুর্নীতির দায়ে জড়িত সদস্যদের বহিষ্কার এবং বর্তমান ব্যবস্থপনা কমিটি ভেঙ্গে দেয়ার উদ্দেশ্যে আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০টায় সোসাইটি কমিউনিটি হলে এক বিশেষ সাধারণ সভা আহ্বান করা হয়েছে। এ বিশেষ সাধারণ সভায় যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য সদস্যদের অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর জেলা সমবায় অফিস থেকে দেয়া নোটিশে বর্তমান ব্যবস্থাপনা কমিটি ভেঙ্গে দেওয়ার উদ্দেশ্যে আগামী ৩০ দিনের দিনের মধ্যে বিশেষ সাধারণ সভা আহ্বান করার জন্য ব্যবস্থাপনা কমিটিকে নির্দেশ প্রদান করা হয়। নির্ধারিত সময়ের মধ্যে বিশেষ সাধারণ সভা অনুষ্ঠানে ব্যর্থ হলে সমবায় সমিতি আইন মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও ওই নোটিশে বলা হয়।

চাটগাঁ নিউজ /এআইকে

Scroll to Top