পতেঙ্গায় যুবক খুন, ৭ জনকে ধরল পুলিশ

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরীর পতেঙ্গা সমুদ্রসৈকতে মোটরসাইকেলের সাইলেন্সারের বিকট শব্দকে কেন্দ্র করে এক যুবককে ছুরিকাঘাতে খুন ও আরও একজন আহতের ঘটনায় ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি উদ্ধার করা হয়।

সোমবার (১০ জুন) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (দক্ষিণ) শাকিলা সোলতানা বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (৯ জুন) হত্যাকাণ্ডের ১৫ ঘণ্টার মধ্যে পতেঙ্গা থানা পুলিশ নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার সাতজন হলেন- কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানার আকবর বাড়ির জাহিদুল ইসলাম (২২), কোতোয়ালী থানার কাজির দেউড়ি এলাকার মোবারক হোসেন (২৩), সন্দ্বীপ উপজেলার মাইঠভাঙার ইকবাল হোসেন ইমন (২২), পতেঙ্গা থানার মাইজপাড়া এলাকার শাহরিয়ার আল আহমেদ (২০), একই থানার উত্তর পতেঙ্গা আবুল বাশারের বাড়ির জোবায়ের বাশার (৩৪), বন্দর থানার গোসাইলডাঙ্গা এলাকার তাহরিয়ার আহমেদ বাঁধন (২০) এবং হাটহাজারী থানার কাটিরহাট গ্রামের মো. মারুফ চৌধুরী (২১)।

পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) শাকিলা সোলতানা বলেন, গতকাল রোববার ভোর ৪টার দিকে আমাদের কাছে সংবাদ আসে দুইটি পক্ষের মধ্যে মোটরসাইকেলের সাইলেন্সারের শব্দ নিয়ে মারামারি হয়। এ সময় ৪ থেকে ৫ জনের যে গ্রুপটি ছিল তাদের ওপর ১০ থেকে ১৫ জনের একটি গ্রুপ হামলা করে। তাদের কাছে ছুরিও ছিলো। এসময় ছুরিকাঘাতে আহত দুইজনকে তাৎক্ষণিকভাবে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সকাল ৯টার দিকে আহত ভিকটিম মনিরুজ্জামান রাফি চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এটি তাৎক্ষণিক সৃষ্ট একটি ঘটনায় দুই পক্ষই ঝগড়ায় লিপ্ত হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় আমরা হালিশহর, বন্দর, পতেঙ্গা ও কোতোয়ালী থানা এলাকায় অভিযান চালিয়ে মোট ৭ জনকে গ্রেফতার করেছি। তাদের জবানবন্দী অনুযায়ী আমাদের মনে হয়েছে, রাফি খুনের ঘটনার প্রকৃত আসামিদের আমরা ধরতে পেরেছি। তাদের মধ্যে মোবারক হোসেনের কাছ থেকে আমরা ছুরি উদ্ধার করেছি। আমরা তাদের আজ আদালতে পাঠাবো।

এর আগে, রোববার ভোর সাড়ে ৪টার দিকে পতেঙ্গা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের প্রবেশ মুখের মোটরসাইকেলের সাইলেন্সারের পাইপের শব্দ করাকে কেন্দ্র করে দুই গ্রুপের মারামারির ঘটনা ঘটে। এসময় ছুরিকাঘাতে মনিরুজ্জামান রাফি (২৫) নামে এক যুবক খুন হন। এ ঘটনায় আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসাধীন আছেন মো. রায়হান (২৬) নামে আরও একজন। পরে একইদিন এ ঘটনায় রাফির মা জান্নাতুন ফেরদৌস মেরী বাদী হয়ে পতেঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

চাটগাঁ নিউজ/এআইকে/এসএ

Scroll to Top