নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ১৮

চাটগাঁ নিউজ ডেস্ক : নেপালের রাজধানী কাঠমান্ডুতে একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৮ জন নিহত হয়েছেন। বুধবার (২৪ জুলাই) ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে উড্ডয়নের সময় এই দুর্ঘটনা ঘটে। বিধ্বস্ত হওয়ার পর বিমানটিতে আগুন লেগে যায়।

বিবিসি জানিয়েছে, ওই বিমানে ১৯ জন আরোহী ছিলেন। একমাত্র পাইলটই এই দুর্ঘটনায় বেঁচে আছেন। ওই বিমানটি সৌর্য এয়ারলাইন্সের একটি পরীক্ষামূলক ফ্লাইটে ছিলো। বিমানটি জনপ্রিয় পর্যটন স্পট পোখারার উদ্দেশ্যে রওনা করেছিলো।

অনলাইনে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে বিমানটি আগুন ও ধোঁয়ায় ঘিরে আছে। ঘটনার পর দমকলের গাড়ি ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নেপাল সিভিল এভিয়েশন অথরিটির অনুসন্ধান ও উদ্ধার সমন্বয় কেন্দ্রের বিবৃতি অনুসারে, ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানটি উড্ডয়নের কয়েক মিনিট পরে স্থানীয় সময় প্রায় ১১ টা ১৫ মিনিট এই ঘটনা ঘটেছে। ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, বিমানটি ডানদিকে মোড় নেয়ার সময় এবং রানওয়ের পূর্ব দিকে বিধ্বস্ত হয়।

এর আগে ২০১৮ সালের মার্চে নেপাল থেকে বাংলাদেশ যাওয়ার সময় একই বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান ভেঙে পড়ে। ওই ঘটনায় ৫১ জন যাত্রী প্রাণ হারান। এমন দুর্ঘটনার জন্য নেপাল বহুবার সমালোচিত হয়েছে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top