নিহত অটোরিকশাচালকের পরিবার পেল পররাষ্ট্রমন্ত্রীর উপহার

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের চন্দনাইশে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে নিহত অটোরিকশাচালক আবদুস সবুরের পরিবারকে অটোরিকশা উপহার দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (৮ এপ্রিল) বিকালে নগরীর দেওয়ানজী পুকুর পাড়স্থ মন্ত্রীর বাসভবনে নিহত মো. সবুরের মা, স্ত্রী ও ছেলে মেয়ের হাতে সিএনজি অটোরিকশাটি পররাষ্ট্রমন্ত্রীর পক্ষে তুলে দেন মন্ত্রীর সহধর্মীনী নুরান ফাতেমা।

এসময় নুরান ফাতেমা বলেন, সিলিন্ডার বিস্ফোরণে সিএনজিচালক নিহতের ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী খুবই দুঃখিত হয়েছেন ও কষ্ট পেয়েছেন। তিনি চিন্তা করেন নিহতের পরিবারটি বেঁচে থাকার জন্য একটা অবলম্বন প্রয়োজন। সেজন্য একটি নতুন সিএনজি কিনে এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে আজকে তাদের উপহার দিয়েছি। যেকোনো প্রয়োজনে পরিবারটির পাশে থাকার কথা ব্যক্ত করেন তিনি।

এনএনকে ফাউন্ডেশনের চেয়ারম্যান খালেদ মাহমুদ বলেন, আমাদের পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশন থেকে আমাদের এলাকা রাঙ্গুনিয়াসহ বিভিন্ন অঞ্চলে মানবিক সহায়তা দিয়ে থাকি। সিএনজিচালক সবুরের দগ্ধ হয়ে মৃত্যুর ঘটনা সারা দেশকে নাড়া দিয়েছে। পরিবারটি আজ নিঃস্ব হয়ে গেছে। সেজন্য তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

নিহত সবুরের মা বলেন, আলহামদুলিল্লাহ শোকর। সিএনজি পেয়ে অনেক খুশি লাগছে, আনন্দ লাগছে। ড. হাছান মাহমুদকে ধন্যবাদ। আমাদের রিজিকে আছে বলে যেই সিএনজি পুড়ে গেছে সেই সিএনজি আবার তৈরি করা পাইছি। তবে পুত্র তো আর পাবো না।

এসময় পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ, সাতকানিয়া উপজেলার ৯ নম্বর পশ্চিম ঢেমশা ইউনিয়নের চেয়ারম্যান রিদুয়ানুল ইসলাম সুমন, ইউপি সদস্য নাছির উদ্দিন ও নিহতের মা ও দুই শিশু সন্তান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৫ মার্চ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশের মাজার পয়েন্ট ব্রিজ এলাকায় নিজের সিএনজিচালিত অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণ হলে ভেতরেই দগ্ধ হয়ে আবদুস সবুর (৩৫) নিহত হন। তিনি সাতকানিয়া উপজেলার পশ্চিম ঢেমশা ইউনিয়নের ইছামতি গ্রামের মফিজুর রহমানের ছেলে। পরিবারে স্ত্রী ও দুই অবুঝ সন্তান রয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top