নির্বাচনের দিন নগরীতে বিশেষ নিরাপত্তা থাকবে: সিএমপি কমিশনার

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক:  নির্বাচনকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা কার্যক্রম অব্যাহত আছে মর্মে সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, আমাদের পেট্রল ও স্ট্রাইকিং ফোর্স ইতোমধ্যে কাজ শুরু করেছে। নির্বাচনের দিন বিশেষ একটা নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে নগরের এম এ আজিজ স্টেডিয়ামে নির্বাচনের নিরাপত্তা মহড়া পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় সিএমপি কমিশনার বলেন, আমরা যেখানে দাঁড়িয়ে আছি, এটি নির্বাচনী সরঞ্জাম বিতরণের একটি কেন্দ্র। এ কেন্দ্র ঘিরে কেউ যেন কোনো নাশকতা করতে না পারে সেজন্য আমরা ম্যানুয়ালি কাজ করেছি। আজ প্রশিক্ষিত ডগ স্কোয়াডের ‘কে-৯’ ইউনিটকে কাজে লাগিয়েছি। তারা বিভিন্ন জায়গা অনুসন্ধান করে দেখেছে।

স্পেশাল ডগ স্কোয়াডের সক্ষমতা তুলে ধরে তিনি বলেন, সিএমপির স্পেশাল ডগ স্কোয়াড নানা ধরনের বিস্ফোরক দ্রব্য শনাক্ত করতে সক্ষম। পরিস্থিতি বিবেচনায় যদি কোনো এলাকায় অপারেশন প্রয়োজন হয় এবং সে এলাকায় যদি এমন কোনো বস্তুর নমুনা থাকে, তাহলে প্রশিক্ষিত ডগ স্কোয়াড তা শনাক্ত করতে পারবে।

প্রসঙ্গত এর আগে ডগ স্কোয়াড ‘কে-৯’ নির্বাচনী সরঞ্জাম বিতরণ কেন্দ্র এম এ আজিজ স্টেডিয়ামের আশপাশে তল্লাশি অভিযানের মহড়ায় অংশগ্রহণ করে।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top