নির্বাচনী আচরণবিধি ভাঙলেই ব্যবস্থা : ইসি রাশেদা

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: নির্বাচনী আচরণবিধি ভাঙলেই তার বিরুদ্ধে অ্যাকশন নেওয়া হবে মন্তব্য করে নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, ভোট সুষ্ঠু করতে নির্বাচন কমিশন জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে। নির্বাচন কমিশনের কাছে সব প্রার্থীই সমান। যিনি নির্বাচনী আচরণবিধি ভাঙবেন, তার বিরুদ্ধেই অ্যাকশন নেওয়া হবে।

শনিবার (২৩ ডিসেম্বর) বিকাল ৩টার দিকে জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমানের সভাপতিত্বে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি।

ইসি রাশেদা সুলতানা বলেন, নির্বাচনী আচরণবিধি ভাঙলে প্রার্থিতাও বাতিল করা হতে পারে। শুধু তাই নয়, আচরণবিধি লঙ্ঘন করলে ২০ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত জরিমানার বিধান রয়েছে। আবার যদি কেউ ভয় দেখান বা হুমকি ধমকি দেন, তাহলে তিনি অপরাধী হিসেবে গণ্য হবেন। আইন অনুসারে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ভোটাররা কোনো প্রকার বাধা ছাড়া ভোটকেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

উক্ত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক আনিসুর রহমান, জেলা পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Scroll to Top