নয়াপল্টনে বিএনপির কালো পতাকা মিছিল

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে এবং সব মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলের দাবিতে কালো পতাকা মিছিল করছে বিএনপি।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুর ২টায় বিএনপির প্রধান কার্যালয় নয়াপল্টন থেকে এ কর্মসূচি পালন করেছে বিএনপি।

এ কর্মসূচিতে অংশ নেওয়া দলটির নেতাকর্মীদের হাতে কালো পতাকা, ব্যানার, ফেস্টুন দেখা গেছে। রাজধানীর বিভিন্ন ইউনিটের ছোট ছোট মিছিল নিয়ে অংশ নিয়েছে বিএনপির নেতারা।

এদিকে বিএনপির কালো পতাকা মিছিলকে ঘিরে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকেও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে। একই দাবিতে গতকাল শুক্রবার দেশের জেলায় জেলায় কালো পতাকা মিছিল করেছিল বিএনপি।

চলমান শান্তিপূর্ণ আন্দোলনের অংশ হিসেবে ১২ দলীয় জোট, ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ ‘গণফোরাম ও পিপলস পার্টি’, ‘এলডিপি’ কালো পতাকা মিছিল করছে। তারা আগামী ৩০ জানুয়ারি সমাবেশ করবে। তবে এ কর্মসূচিতে নেই গণতন্ত্র মঞ্চ।

উল্লেখ্য, গত বছরের ২৮ অক্টোবর পুলিশ ও দলীয় নেতাকর্মীদের সংঘর্ষের এক পর্যায়ে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। তারপর দলটির সিনিয়র নেতাসহ সারা দেশে ব্যাপক ধরপাকড় করা হয়। এই অবস্থায় নেতাকর্মীরা আত্মগোপনে চলে যায়। তখন রাজধানীসহ বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিল করে তারা। আর নির্বাচনের পরে লিফলেট বিতরণ ও ঘরোয়া সভা-দোয়া মাহফিলের মধ্যে কার্যক্রম সীমিত ছিল বিএনপির।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top