নতুন শিক্ষা কারিকুলাম ‘জান’ দিয়ে প্রতিহত করার ঘোষণা

চাটগাঁ নিউজ ডেস্ক : নতুন শিক্ষা কারিকুলাম জান দিয়ে তা প্রতিহত করার ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

শুক্রবার (১৯ জানুয়ারি) ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত দিনব্যাপী আয়োজিত এক জাতীয় সেমিনারের সমাপনী বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

‘বর্তমান কারিকুলামে নতুন পাঠ্যপুস্তক: বাস্তবতা ও ভবিষ্যৎ’ শীর্ষক এ জাতীয় সেমিনার আয়োজন করে জাতীয় শিক্ষক ফোরাম।

সেমিনারে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, ‘নতুন শিক্ষা কারিকুলামের মাধ্যমে মুসলমান সন্তানদের ইসলামি শিক্ষা ভুলিয়ে দেওয়ার চক্রান্ত করা হচ্ছে। এই শিক্ষা কারিকুলামের মাধ্যমে দেশ ও সমাজ গঠন করা তো দূরের কথা পরিবার ব্যবস্থা ধ্বংস হবে। এতে শান্তি আসবে না। এই শিক্ষা কারিকুলাম শিক্ষক ও অবিভাবকরা মানে না। তারা এটাকে প্রত্যাখ্যান করেছে। শিক্ষা কারিকুলামে ইসলামি শিক্ষা না থাকলে জান দিয়ে তা প্রতিহত করব।’

তিনি বলেন, ‘এই সেমিনার ঘুমন্ত জাতিকে জাগ্রত করেছে। প্রধানমন্ত্রী, মন্ত্রী এবং সংসদ সদস্যরা মুসলমান। তারা নির্বাচনের পূর্বে প্রতিশ্রুতি দিয়েছিলেন- ক্ষমতায় এলে ইসলামবিরোধী কিছু করবেন না। কিন্তু এখন তারা ইসলামবিরোধী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। আমাদের পরগাছা বানানোর ব্যবস্থা করছেন। ইসলামী আন্দোলনের পরিষ্কার বক্তব্য, মুসলমানদের মুসলিম কৃষ্টি-কালচার ও নিয়ম মানতে হবে।’

জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক নাছির উদ্দীন খানের সভাপতিত্বে সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য দেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. ইয়াকুব হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকনসহ অনেকে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top