নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে হবে

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস  নানা আয়োজনে নগরের প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজে পালন করা হয়েছে।

রোববার (১৭ মার্চ) এ উপলক্ষে সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইন্দুনন্দন দত্তের সভাপতিত্বে আলোচন সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম। তিনি বলেন, শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনকে ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। ১৯৭৫ সালের ১৫ আগস্টে স্বপরিবারে জাতির পিতাকে হত্যা করার মধ্যে দিয়ে স্বাধীনতার পরাজিত শক্তিরা দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। কিন্তু ১৯৯৬ সালে সরকার গঠনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ বিরোধীদের সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে দেশকে উন্নত রাষ্ট্রে উত্তরণের জন্য মনোনিবেশ করেন। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে নবীন প্রজন্মের কাছে ছড়িয়ে দেওয়ার আহবান।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জীবনী বিশ্লেষণের মাধ্যমে বোঝা যায় যে তিনি ছিলেন নির্লোভ, নির্মোহ ও অদম্য সাহসী রাজনীতিবিদ, যিনি একাধারে বিশ্বমানবতার প্রতীক এবং মুক্তিকামী মানুষের নেতা। তিনি আমাদেরকে একটি স্বাধীন দেশ, বিজয় পতাকা, এবং পরিপূর্ণ দলিল হিসেবে বাহাত্তরের সংবিধান দিয়েছেন।

এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নিবার্হী কর্মকর্তা শাব্বির ইকবাল, প্রবর্তক সংঘের সম্পাদক ডা: শ্রী প্রকাশ বিশ্বাস ও গভনিং বডির সদস্য ঝুলন বৈষ্ণব।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মনোজ কুমার দেব। অনুষ্ঠানের আহ্বায়ক প্রভাষক মুক্তা দত্ত এবং সঞ্চালনা করেন প্রভাষক সুচিত্রা চৌধুরী ।

লায়ন ক্লাব ইন্টারন্যাশাল এর পরিচালনায় এবং কলেজ শাখার বিজ্ঞান ক্লাবের সহযোগিতায় বিনামূল্যে চক্ষু পরীক্ষা সেবার আয়োজন করা হয়। এতে ৬০০ জন রোগীকে  বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়।

সবশেষে তথ্য অধিদপ্তরের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনীর উপর তথ্য চিত্র প্রদর্শিত হয়।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top