ধর্মানুশীলন মানুষকে সুন্দরের পথে নিয়ে যায়- এমপি মোতাহের

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ চট্টগ্রাম-১২ পটিয়া আসনের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেছেন, ধর্মানুশীলন মানুষকে সুন্দরের পথে নিয়ে যায়। সমাজে বর্তমানে যেসব অস্থিরতা বিরাজ করছে তার মূলে রয়েছে ধর্মহীনতা। সব ধর্মের মানুষ যদি নিজ নিজ ধর্মীয় অনুশাসন মেনে চলে তাহলে সমাজ ও দেশ হয়ে উঠবে শান্তিময়।

শুক্রবার (১৯ এপ্রিল) পটিয়া ক্লাব মুক্তমঞ্চে আয়োজিত বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) পটিয়া উপজেলা সংসদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দিনব্যাপী এই আয়োজনের মধ্যে ছিল বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন, জাতীয় পতাকা উত্তোলন, সমস্বরে গীতা পাঠ, শঙ্খধ্বনি, মঙ্গলারতি, গীতালোচনা, ও প্রসাদ বিতরণ। অনুষ্ঠানের শুরুতে বাগীশিক পরিচালিত গীতাস্কুলের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় সমস্বরে গীতা পাঠ পরিবেশিত হয়।

উক্ত অনুষ্ঠানে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করেন পাঁচরিয়া তপোবন আশ্রমের অধ্যক্ষ স্বামী রবীশ্বরানন্দ পুরী মহারাজ। এতে আশীর্বাদক ছিলেন বাগীশিক কেন্দ্রীয় সংসদের উপদেষ্টা এ্যাডভোকেট তপন কান্তি দাশ।

বাগীশিক পটিয়া উপজেলা সংসদের সভাপতি দেবাশীষ ধরের সভাপতিত্বে এবং প্রিয়তোষ সরকার ও জুয়েল চৌধুরীর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাগীশিক পটিয়া উপজেলা সংসদের প্রধান উপদেষ্টা প্রদীপ কুমার বিশ্বাস, শ্রীমৎ রণনাথ ব্রহ্মচারী, বাগীশিক মহানগর সংসদের সাবেক সভাপতি অধ্যাপক বনগোপাল চৌধুরী, সাবেক সভাপতি দেশপ্রিয় চৌধুরী বিনয়, বাগীশিক দক্ষিণ জেলার সহ-সভাপতি পুলক কান্তি চৌধুরী, সাধারণ সম্পাদক সুজন মজুমদার, জাতীয় পুরস্কারপ্রাপ্ত খেলোয়াড় সত্যজিৎ দাশ রপু, বাগীশিক কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি দিলীপ কুমার ভট্টাচার্য, ধলঘাট ইউপি চেয়ারম্যান রণবীর ঘোষ টুটুন, কেলিশহর ইউপি চেয়ারম্যান সরোজ কান্তি সেন নান্টু, বাগীশিক দক্ষিণ জেলা সংসদের সভাপতি শিক্ষক দেবাশীষ দত্ত ক্রেডিট, দক্ষিণ জেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সহসভাপতি অধ্যাপক কৃষ্ণ প্রসাদ ধর, দক্ষিণ জেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সহসভাপতি অধ্যাপক কৃষ্ণ প্রসাদ ধর।

এছাড়া বাগীশিকের অন্যান্য কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন সাজু দাশ, এড শুভাশীষ শর্মা, এড সঞ্জয় দে, শোভন রায় সহ আরো অনেকে। পরিশেষে আমন্ত্রিত অথিতিদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হয় উক্ত অনুষ্ঠানের।

Scroll to Top