ধর্মকে কেউ রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করতে পারবে না : আসিফ মাহমুদ

চাটগাঁ নিউজ ডেস্ক: নতুন বাংলাদেশে ধর্মকে কেউ রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করতে পারবে না বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। তিনি বলেন, দুর্গাপূজা যেন দেশের মানুষ নির্বিঘ্নে পালন করতে পারে সেজন্য অন্তবর্তীনকালীন সরকার কাজ করে যাচ্ছে। আমরা যতদিন আছি এই বিষয়ে কাজ করে যাব।

আজ শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে খুলনা মহানগরীর গল্লামারীর হরিচাদ ঠাকুর মন্দির পরিদর্শন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা জানালেন খুলনায় দুর্গাপূজা আনন্দের সঙ্গে পালন করা হচ্ছে। আমরা সারা দেশের ক্ষেত্রেও এটি চাই। ইতোপূর্বে ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে, মানুষের মধ্যে ধর্মীয় বিভেদ উসকে দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন রাজনৈতিক দল তাদের রাজনৈতিক স্বার্থ হাসিলের চেষ্টা করেছে। আমরা দায়িত্বে আসার সঙ্গে সঙ্গে বলেছি, এখন থেকে বাংলাদেশে এটা হতে দেওয়া হবে না।

আসিফ মাহমুদ বলেন, আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। কেউ যেন কোনো প্রকার সম্প্রীতি ভঙ্গের ষড়যন্ত্র উসকে দিতে না পারে, সেক্ষেত্রে আপনাদের সবার সহযোগিতা করতে হবে। পরে উপদেষ্টা নগরীর বাগমারা গোবিন্দ মন্দির পরিদর্শন করেন।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top