দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দুইদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। ফলে স্থবির হয়ে পড়েছে সেখানকার জনজীবন। উত্তরের হিমেল বাতাসে কাবু হয়ে পড়েছেন লোকজন। বিশেষ করে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষজন।

তীব্র শীতে তেমন কোনো কাজ পাচ্ছেন না তাঁরা।

শনিবার সকালে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, তেঁতুলিয়ায় ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, মৌলভীবাজার, যশোর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে।

এতে আরো বলা হয়, শনি থেকে সোমবার পর্যন্ত মধ্য রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌপরিবহন চলাচল ব্যাহত হতে পারে। এ ছাড়া এ সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়, শনিবার সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনে প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রবিবার সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে আর সোমবার সারা দেশে রাতে তাপমাত্রা সামান্য বেড়ে দিনে প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top