‘দুর্গাপূজায় ২/৩ দিন ছুটি দিলে কি সমস্যা’, বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা

চাটগাঁ নিউজ ডেস্ক : বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজায় দুই-তিন দিন ছুটির বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

তিনি বলেছেন, দুর্গাপূজায় তিনদিন ছুটি দাবি করেছে। আমি মনে করি, পূজায় দুই-তিন ছুটি দিলে সমস্যা কি? আমি বলেছি আমি তো ডিসিশন মেকার না, তবে সচিব মহোদয়কে বলেছি এটা নোট করতে। তারা যে দাবি-দাওয়া দিয়েছেন সেগুলো নিয়ে আমরা কেবিনেট মিটিংয়ে আলোচনা করব।

সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সোমবার (১২ আগস্ট) বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের শীর্ষ নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা জানান স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

সংখ্যালঘু সম্প্রদায়ের দাবি-দাওয়া নিয়ে কেবিনেটে আলোচনা হবে জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, কেবিনেটে আলোচনা করে বিষয়গুলো এখন করা যায় সেগুলো করব। আর যেসব সাংবিধানিক বিষয় বা সংবিধানে যদি কখনো হাত দেওয়া হয় সেগুলো সংবিধান সংশোধন করার সময় করা হবে।

সংখ্যালঘু শব্দ ব্যবহার প্রসঙ্গে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, তারা আমাদের কাছে এসেছিলেন। আমরা খোলা মনে কথা বলেছি। আমি তাদের বলেছি, আপনারা সংখ্যালঘু শব্দটা ব্যবহার করবেন না। আপনারা বলবেন, আমি ভিন্ন ধর্মের লোক অথবা বাংলাদেশি। সংখ্যালঘু এবং সংখ্যাগুরু করতে করতে আমরা যেন বিষয়টাকে কেমন করে ফেলেছি। তারা কয়েকটা দাবি-দাওয়া দিয়েছেন, এগুলো অনেক পুরনো, নতুন কিছু নয়।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top