দুই সহ-উপাচার্য ও ৫ সহকারী প্রক্টর পেল চবি

চাটগাঁ নিউজ ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন উপ-উপাচার্য (একাডেমিক) ও ৫ সহকারী প্রক্টর পেলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ফলে এখন পুরোদমে চলবে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম এমনটি মত বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টদের।

সহ-উপাচার্য  দুইজন হলেন বিশ্ববিদ্যালয়টির ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান (একাডেমিক) ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. কামাল উদ্দিন (প্রশাসনিক)।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. শাহিনুর ইসলামের স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে এই বিষয়টি জানানো হয়। নিম্নোক্ত শর্তে তাঁদেরকে এ নিয়োগ প্রদান করা হয়।

শর্তগুলো হল – উপ-উপাচার্য হিসেবে তাদের নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে চার বছর হবে। উপর্যুক্ত পদে বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা পাবেন। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন এবং রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে যে কোন সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

একইদিনে বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষককে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তারা হলেন মার্কেটিং বিভাগের অধ্যাপক মো: বজলুর রহমান, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ মানজুরুর রহমান, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল হোসাইন, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক সাঈদ বিন কামাল চৌধুরী এবং ইতিহাস বিভাগের প্রভাষক মো: নুরুল হামিদ।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top