দীর্ঘ ছুটি শেষ, তবু আমেজ কাটেনি বিনোদন কেন্দ্রে

জামিউল ইসলাম মামুন : ঈদ ও নববর্ষের ছুটি শেষ হলেও এখনো উৎসবের রেশ কাটেনি। প্রচণ্ড তাপদাহেও চট্টগ্রাম চিড়িয়াখানাসহ নগরীর বিভিন্ন বিনোদন কেন্দ্রে দর্শনার্থীদের ভিড় লেগে আছে। অনেকে বলছেন, আনন্দ উপভোগের পাশাপাশি তীব্র দাবদাহে একটুখানি প্রশান্তির আশায় পরিবার পরিজন নিয়ে ঘুরে বেড়াচ্ছেন।

সোমবার (১৫ এপ্রিল) বিকালে নগরীর ফয়’স লেক চট্টগ্রাম চিড়িয়াখানায় সরেজমিনে গিয়ে দেখা যায়, নানা প্রজাতির পশু-পাখির মধ্যে এবারের ঈদে দর্শনার্থীদের জন্য বিশেষ আকর্ষণ ছিল বাঘ বাইডেন ও বাঘিনী জয়ার ঘরে জন্ম নেওয়া তিন বাঘ শাবক ও নতুন আসা দুটি জলহস্তি। এসব নতুন প্রাণিদের দেখতে ভিড় লেগেছে চিড়িয়াখানায়। বিশেষ করে শিশু-কিশোররা নানা প্রজাতির প্রাণি দেখে উচ্ছ্বাসিত।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম চিড়িয়াখানার কিউরেটর ডা. শাহাদাত হোসেন শুভ চাটগাঁ নিউজকে বলেন, তীব্র গরমের মধ্যেও এবারের ঈদের প্রধান আকর্ষণ বাঘ শাবক ও জলহস্তী দেখতে প্রচুর দর্শনার্থীরা আসছেন চিড়িয়াখানায়। আশাকরি এরকম চাপ আগামী শুক্রবার পর্যন্ত থাকবে।

তীব্র গরমে চিড়িয়াখানার প্রাণিদের অবস্থা সম্পর্কে তিনি বলেন, প্রচণ্ড তাপদাহে চিড়িয়াখানার প্রাণিরা সুস্থ আছে। আমরা তাদেরকে নিয়মিত ভিটামিন খাওয়াচ্ছি  এবং পানি সরবরাহ করছি। এখন পর্যন্ত কোনো প্রাণি অসুস্থ হয়নি।

এদিকে ঈদের ছুটি শেষ হলেও চট্টগ্রামের ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্ক ও ওয়াটার পার্ক সি ওয়ার্ল্ড, পতেঙ্গা প্রজাপতি পার্ক, কর্ণফুলী নদীর অভয়মিত্র ঘাট, বহদ্দারহাট স্বাধীনতা পার্ক, আগ্রাবাদ কর্ণফুলী শিশু পার্ক, হালিশহর সাগর পাড় ছাড়াও সীতাকুণ্ডের গুলিয়াখালী সাগরপাড়, মীরসরাইয়ে মহামায়া লেক, আনোয়ারায় পারকি সমুদ্র সৈকত ও ফটিকছড়ি চা বাগানে দর্শনার্থীদের ভিড় লেগে আছে বলে জানা গেছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top