তিন ঘণ্টা দেরিতে ছাড়ল ‘পর্যটক এক্সপ্রেস’— ভোগান্তিতে যাত্রীরা

চাটগাঁ নিউজ ডেস্ক : কক্সবাজারগামী পর্যটক এক্সপ্রেসের শিডিউল বিপর্যয় ঘটেছে। ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে দেরিতে ছাড়ায় ট্রেনটি নির্ধারিত সময়ে চট্টগ্রাম পৌঁছাতে পারেনি। ফলে চট্টগ্রাম থেকে তিন ঘন্টা দেরিতে ছেড়েছে ‘পর্যটক এক্সপ্রেস’। এতে কক্সবাজারগামী শত শত যাত্রীকে ভোগান্তি পোহাতে হয়েছে।

শনিবার (৪ মে) চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী শতাধিক যাত্রী ভোগান্তিতে পড়েন।

সৈয়দ মাহমুদুল হক নামে এক যাত্রী জানান, বেলা ১১ টা ৪০ মিনিটে ছাড়ার কথা ছিল কক্সবাজারগামী পর্যটক এক্সপ্রেসের। কিন্তু ট্রেন ছাড়ে আড়াইটার পর। এতে ভোগান্তিতে পড়েন শত শত যাত্রী।

তিনি বলেন, গরমের মধ্যে তিন ঘণ্টার বেশি সময় ধরে বসে ছিলাম। ট্রেনটি এসেছে দেরিতে। ছাড়ছেও দেরিতে।

শুধু মাহমুদুল হক নন, তার মতো আরও এক শ কক্সবাজারগামী যাত্রীকে তিন ঘণ্টার বেশি সময় অপেক্ষা করতে হয়েছে। পর্যটক এক্সপ্রেস মূলত ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে সকাল ৬টা ১০ মিনিটে ছাড়ার কথা। কিন্তু আজ এই ট্রেন প্রায় এক ঘণ্টা দেরিতে ছেড়েছে।চট্টগ্রামে পৌঁছেছে তিন ঘন্টা দেরিতে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম রেলস্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, পর্যটক এক্সপ্রেস ঢাকা থেকে চট্টগ্রামে পৌঁছানোর কথা বেলা ১১টা ২০ মিনিটে। চট্টগ্রাম থেকে ছাড়ার কথা বেলা ১১টা ৪০ মিনিটে। কিন্তু ট্রেনটি চট্টগ্রামে প্রবেশ করেছে বেলা ২টা ৩৫ মিনিটে। এরপর বেলা ২টা ৫৫ মিনিটে ট্রেনটি কক্সবাজারের উদ্দেশে চট্টগ্রাম রেলস্টেশন ছেড়ে গেছে।

চট্টগ্রাম রেল স্টেশনে সরেজমিন গিয়ে দেখা যায়, পরিবার-পরিজন নিয়ে কেউ বসে আছেন। কেউ হাঁটাহাঁটি করছেন। কেউবা মাথার নিচে ব্যাগ রেখে মেঝেতেই শুয়ে পড়েছেন।সবাই ক্লান্ত।

রেলওয়ে সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে জয়দেবপুর জংশনের দক্ষিণে ছোট দেওড়া আউটার সিগন্যালে তেল ও যাত্রীবাহী দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে এক ট্রেনের দুই চালকসহ চারজন আহত ও ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। এ দুর্ঘটনায় তিন ঘণ্টার মতো ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-উত্তরবঙ্গ পথে রেল চলাচল বন্ধ ছিল। এ সময় বিভিন্ন পথের যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। গতকাল বেলা একটা থেকে এ পথে ডাউন লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়। আজ শনিবার শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধারকাজ শেষ হয়নি। ডাবল লাইনের ঢাকা-জয়দেবপুর রেলপথের একটি দিয়ে ট্রেন চলাচল করছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top