তাঁতীবাজার পূজামণ্ডপ— ঢিল যখন পেট্রোল বোমা! 

চাটগাঁ নিউজ ডেস্ক : রাজধানীর তাঁতীবাজার পূজামণ্ডপে সন্ধ্যা হতেই শুরু হয় পেট্রোল বোমা আতঙ্ক। কে বা কারা মণ্ডপে পেট্রোল বোমা ও চকলেট বোমা  ছুড়েছে বলে হুলুস্থুল কাণ্ড ঘটে যায় মণ্ডপজুড়ে। বাড়ানো হয় নিরাপত্তা, খবর দেয়া হয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের। কিন্তু সিসিটিভি ফুটেজ দেখে জানা গেলো বোমা নয় ছোড়া হয়েছে ঢিল। এই ঘটনায় আটকও করা হয়েছে ২ জনকে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার সময় রাজধানীর তাঁতীবাজার পূজামণ্ডপে ঢিল ছোড়ার এই ঘটনাটি ঘটে। পরে রাত সাড়ে আটটার দিকে তাদের আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ বিভাগ।

লালবাগ বিভাগের উপ পুলিশ কমিশনার মো. জসিম এ  তথ্য নিশ্চিত করেছেন।  তিনি বলেন, প্রথমে তাদের দুষ্কৃতিকারী হিসেবে আটক করা হয়। পরে আমাদের পুলিশের তিনজন সদস্য তাদের জিজ্ঞাসাবাদ করে। কথাবার্তায় মনে হয়েছে তারা ছিনতাইকারী।

ডিসি আরও জানান, তাঁতীবাজার পূজামণ্ডপে চকলেট ও পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে এমন সংবাদ পেয়ে আমরা নিরাপত্তা নজরদারি বৃদ্ধি করি। তবে বোমা বিস্ফোরণের এমন কোন ঘটনা ঘটেনি।তারপরও আটক দুজনের কাছে চকলেট বোমা অথবা ককটেল রয়েছে কী না সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ভাইরাল হওয়া একটি ভিডিও ফুটেছে দেখা যায়- আটক হওয়া ওই দুই দুষ্কৃতিকারীদের মধ্যে সাদা পোশাক পরিহিত একজন পূজামণ্ডপকে কেন্দ্র করে একটি ঢিল ছুড়ে মারে। এর কিছুক্ষণ পরে পুলিশ তাকে আটক করে।

পুলিশ জানায়, তারা আসলেই কে তাদের রাজনৈতিক পরিচয় কি? সার্বিক বিষয় বিবেচনা করে আমরা বিষয়টি তদন্ত করছি।

এদিকে, বিষয়টি নিয়ে সেখানকার হিন্দু সম্প্রদায়ের মাঝে আতঙ্ক দেখা দিয়েছিল। পরে পুলিশে এসে তাদের আশ্বস্ত করলে পুনরায় পূজোর আনুষ্ঠানিকতা শুরু হয়। বিষয়টি নিয়ে গুজব না ছড়াতেও অনুরোধ করে প্রশাসন।

চাটগাঁ নিউজ/জেএইচ/এসএ

Scroll to Top