তরীকত নেতা: আসন নিশ্চিত, তবে শঙ্কা আছে

চাটগাঁ নিউজ ডেস্ক: দ্বাদশ সংসদ নির্বাচনে ১৪ দলের জোটের মধ্যে বাংলাদেশ তরীকত ফেডারেশনের জন্য কোনো আসন ছাড়ের ঘোষণা না থাকলেও নিজের ‘আসন নিশ্চিতের’ দাবি করেছেন দলের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

চট্টগ্রাম-২ আসন থেকে গত দুটি নির্বাচনে জেতা নজিবুল বশর বলেছেন, গত ৪ ডিসেম্বর গণভবনে আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শরিকদের বৈঠকেই তার আসনের ব্যাপারে বলা হয়েছিল।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় ধানমন্ডিতে তরীকত ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

নজিবুল বশর বলেন, “সেদিনই (৪ ডিসেম্বর গণভবনের বৈঠক) ৫/৬ টার কথা বলা হয়েছে৷ আমরা জানি, আমরা আছি। আমি জানি আমারটা আছে। আমাকে ৪ ডিসেম্বরই বলে দেওয়া হয়েছিল।

“৪ ডিসেম্বর আমরা গণভবনে যাই। আলোচনা হয়েছে৷ আমি বক্তব্য রেখেছিলাম। সেদিন কমিটিগুলো করা হয়। সেদিন ওবায়দুল কাদের সাহেব প্রকাশ্যে কয়েকজনের নাম বলে দিয়েছিলেন। বাকিগুলো আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।”

তবে তিনি বলেন, “আমি আসন নিশ্চিত হলেও শঙ্কা আছে। কারণ, আওয়ামী লীগ থেকে কেউ স্বতন্ত্র প্রার্থী হতে পারে। এটা আমাদের জন্য ঝুঁকি।”

তিনি বলেন, “আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করব, যাতে আওয়ামী লীগ থেকে কেউ স্বতন্ত্র প্রার্থী না হয়। আমরা আশা করি, প্রধানমন্ত্রী আমাদের অনুরোধটি বিবেচনা করবেন।”

নজিবুল বশরের চট্টগ্রাম-২ আসনে এবার আওয়ামী লীগ প্রার্থী করেছে সাবেক সংসদ সদস্য রফিকুল আনোয়ারের মেয়ে খাদিজাতুল আনোয়ারকে।

সেখানে নতুন নিবন্ধিত দল বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান শাহজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আলহাসানী আল মাইজভান্ডারীও প্রার্থী হয়েছেন।

নজিবুল বশর ও সাইফুদ্দীন সম্পর্কে চাচা-ভাতিজা। সেখানে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এম এ মতিনও প্রার্থী হয়েছেন। এই তিনজনই সুন্নি মতাদর্শী।

নজিবুল বশর চাটগাঁ নিউজকে বলেন,প্রধানমন্ত্রী এখনো এই রকম কোনো নির্দেশ দেই নি। প্রধানমন্ত্রীর সাথে কথা হয়েছে,তিনি আশা দিয়েছেন। আমাদের নানক ভাইয়ের সাথে কথা হয়েছে আর এখনো তিন দিন সময় আছে।যতক্ষণ পর্যন্ত নৌকা চিঠি না দেয় ততক্ষণ ঠিক আছে সব।

ওই আসনের বর্তমান এমপি নজিবুল বশর নিজের আসন নিশ্চিতের কথা বললেও আগের দিন বৃহস্পতিবার তিনি বলেন, “আমু ভাই যে ঘোষণাটি (আসন ভাগাভাগি) দিয়েছেন, সেটি আনুষ্ঠানিক না। আনুষ্ঠানিক ঘোষণা আসবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, উনার প্রতি আমার আস্থা অতীতেও ছিল, এখনও আছে। আমি আশা করছি গতবারের মত এবারও আসন পাব।”

Scroll to Top