ড. হাছান মাহমুদসহ ৩১ জনের নামে মামলা

মীর নাছিরের গাড়িবহরে হামলা

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণায় এসে হামলার শিকার হয়েছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন। এই ঘটনায় ৪-৫টি গাড়ি ভাংচুরের পাশাপাশি ১১ জন নেতাকর্মী গুরুতর আহত হয়। এরমধ্যে গুরুতর আহত হওয়া পৌরসভার মুরাদনগর এলাকার বাসিন্দা ও উত্তর জেলা ছাত্রদলের সহ সভাপতি মোহাম্মদ ফারুকুল ইসলাম বাদী হয়ে দীর্ঘ ৯ বছর পর সোমবার (৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দ্রুত বিচার আইনে মামলাটি দায়ের করেন। মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদারসহ ৩১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩০-৪০ জনকে আসামি করা হয়েছে।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার রোয়াজারহাটের একটি রেস্টুরেন্টে  সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন মামলার বাদী মোহাম্মদ ফারুকুল ইসলাম।

তিনি জানান, ২০১৫ সালের ২৬ ডিসেম্বর রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র পদে নির্বাচনে বিএনপি প্রার্থী হেলাল উদ্দিন শাহ’র পক্ষে গণসংযোগে এসেছিলেন বিএনপি চেয়ারপারসনের তৎকালীন উপদেষ্টা সাবেক মন্ত্রী ও চট্টগ্রাম বিভাগীয় নির্বাচন মনিটরিং সেলের আহবায়ক মীর মোহাম্মদ নাছির উদ্দিন। এসময় রাঙ্গুনিয়ার গোচরা চৌমুহনী এলাকায় তার গাড়ি বহরে হামলার ঘটনা ঘটে। ড. হাছান মাহমুদের নির্দেশে মামলার আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে কিরিচ, লাঠি, হকষ্টিক, অস্ত্র এবং লোহার রড হাতে এই ঘটনা ঘটিয়েছে। এতে মীর নাছিরের গাড়িসহ বহরের চার-পাঁচটি গাড়ি ব্যাপক ভাংচুর করা হয়। পাশাপাশি ১১ জন নেতাকর্মী গুরুতর আহত হন।

ভুক্তভোগী ফারুক আরও জানান, তাকে লোহার রড দিয়ে তার দুই পায়ে উপর্যুপরি আঘাত করে থেঁতলিয়ে দেয়া হয় এবং মাথাসহ সারা শরীরে এলোপাতাড়ি আঘাত করে মারাত্মক রক্তাক্ত যখম করা হয়। একপর্যায়ে তাকে মৃত ভেবে ঘটনাস্থলে ফেলে চলে যান। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বেশ কিছুদিন চিকিৎসা করে তিনি সুস্থ হন। ড. হাছান মাহমুদ স্থানীয় এমপি হওয়ায় পরিস্থিতি অনিকূলে না থাকায় দীর্ঘদিন পর এই মামলাটি দায়ের করেছেন বলে তিনি জানান। এই ঘটনায় সুষ্ঠু বিচার দাবী করেন তিনি।

বাদী পক্ষের আইনজীবী এডভোকেট কামাল উদ্দিন মামলার সত্যতা নিশ্চিত করে জানান, আদালত মামলাটি আমলে নেন। ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য রাঙ্গুনিয়া থানার ওসিকে নির্দেশনা প্রদান করেন।

চাটগাঁ নিউজ/জগলুল/এআইকে

Scroll to Top