ড্রেসিংরুমে ধূমপান করে শাস্তি পেলেন সুজন

সিপ্লাস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ চলাকালে ড্রেসিংরুমে ধূমপান করায় শাস্তি পেলেন খুলনা টাইগার্সের কোচ ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। সোমবার এক বিবৃতি দিয়ে শাস্তির বিষয়টি জানায় বিসিবি।

বিসিবি জানায়, আলাদা আলাদা ঘটনায় খালেদ মাহমুদ সুজন, শেখ মেহেদী হাসান, নিকোলাস পুরান ও মোসাদ্দেক হোসেন সৈকতকে শাস্তি দেওয়া হয়েছে। তাদের তিনজনকেই লেভেল-১ ভঙ্গ করায় গুনতে হবে ম্যাচ ফির ৩০ শতাংশ। এই ঘটনায় দুটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে তাদের খাতায়।

শুক্রবার মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্স ইনিংসের ঘটনা। বরিশালের দেয়া ১৭০ রানের টার্গেটে শেষ ৪ বলে ৪ রান প্রয়োজন খুলনার। তখনই সরাসরি ম্যাচ সম্প্রচারকারী ক্যামেরার চোখে ধরা পড়ে সুজনের ধূমপানের দৃশ্য। এরপর তার স্ক্রিনশট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় সেটি। এরপর থেকেই শুরু হয় নিন্দার ঝড়।

বিসিবি জানায় মাঠের আম্পায়ার আলি আরমান রাজন, রবীন্দ্র ওইমালাসরি, টিভি আম্পায়ার মোহাম্মদ কামরুজ্জামান, চতুর্থ আম্পায়ার মাহফুজুর রহমান লিটু সুজনের বিপক্ষে অভিযোগ আনেন। খুলনার প্রধান কোচ ম্যাচ রেফারি দেবব্রত পালের কাছে তার দায় স্বীকার করে নিলে আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। এতে প্রথম কোনো পরিচালক হিসেবে বিসিবি’র শাস্তি পেলেন তিনি।

এদিকে প্লে অফে বরিশালের বিপক্ষে দলকে জিতিয়ে উল্লাস করার সময় ব্যাট থেকে হেলমেট আঘাত করে বুনো আচরণ করেন শেখ মেহেদী। এই ঘটনায় তাকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। দেয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

শাস্তি পেয়েছেন মেহেদীর সতীর্থ নিকোলাস পুরানও। বিসিবি’র পোশাক বিধিমালা লঙ্ঘনে ৫০ শতাংশ ম্যাচ-ফি ও দুটো ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে তাকে। অন্যদিকে সিলেটের বিপক্ষে ম্যাচে নীতি বহির্ভূত কাজ করায় মোসাদ্দেককে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা ও একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয় তার নামের পাশে।

Scroll to Top