ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন রাঙ্গুনিয়ার রেজাউল করিম রেজা

রাঙ্গুনিয়া প্রতিনিধি: ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার কৃতি সন্তান অ্যাডভোকেট রেজাউল করিম রেজা ।বাংলাদেশ সুপ্রীম কোর্টের ৬৬ জন আইনজীবীকে বাংলাদেশের ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ প্রদান করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় আইন ও বিচার বিভাগ।

বুধবার (২৮ আগষ্ট) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

নিয়োগপ্রাপ্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল তালিকায় ৬ নাম্বারে রয়েছেন অ্যাডভোকেট রেজাউল করিম রেজা। তিনি উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের আলহাজ্ব রাজা মিয়ার ছেলে। অ্যাডভোকেট রেজাউল করিম চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার সাবেক রাঙ্গুনিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। নিজ গ্রামের স্কুল থেকে প্রাইমারি ও  আর কে আর হাই স্কুল থেকে ১ম বিভাগে এসএসসি এবং চট্টগ্রাম সরকারি সিটি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ১ম ব্যাচের ছাত্র হিসেবে সাফল্যের সাথে এলএলবি (অনার্স) এবং এলএলএম ডিগ্রী অর্জন করে ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর বার কাউন্সিল থেকে সনদপ্রাপ্ত হন।

তিনি চট্টগ্রাম জেলা বারে ২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত তিন বছর সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) হিসেবে দায়িত্ব পালন করেন এবং পরবর্তীতে ২০০৭ সালের ২০ নভেম্বর দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের আইনজীবী হিসেবে অনুমতি পান।

তিনি ২০১৬ সালে সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ২০২২ সালে তিনি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আইনজীবী হিসেবে অনুমতি প্রাপ্ত হন।

চাটগাঁ নিউজ/জগলুল/এআইকে

Scroll to Top