ডুমুরিয়ায় অর্ধশত খুদে শিক্ষার্থী পেল মেধার স্বীকৃতি

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ডুমুরিয়া-রুদুরা গ্রামে খুদে শিক্ষার্থীদের উৎসাহ জোগাতে সংবর্ধনা দেওয়া হয়েছে। এতে অর্ধশত শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ‘আমরা ডুমুরিয়া-রুদুরার সন্তান’ নামে একটি সংগঠন এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। এতে ডুমুরিয়া রুদুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, রুদুরা সারদা চরন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আনোয়ারা সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয়ের অর্ধশত শিক্ষার্থীর হাতে ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে অতিথি ছিলেন চাটগাঁ নিউজের বার্তা সম্পাদক ও লেখক সরোজ আহমেদ। তিনি বলেন, শিক্ষা মানুষকে বিকশিত করে। এই বিশ্ব প্রতিযোগিতার যুগে মেধাভিত্তিক শিক্ষা বিস্তারের কোনো বিকল্প নেই। কাজেই আজকের শিক্ষার্থীরাই হবে আগামী দিনের স্মার্ট বাংলাদেশ গড়ার হাতিয়ার। নতুন প্রজন্মকে মেধা-মননে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে হবে। তাদেরকে বিভিন্ন পুরস্কার, উপহার সামগ্রী দিয়ে পড়ালেখায় উৎসাহিত করতে হবে।

তিনি বলেন, আমরা ডুমুরিয়া-রুদুরার সন্তান এই মহৎ কাজটি শুরু করেছে। মেধাভিত্তিক শিক্ষা বিস্তারে তাদের প্রশংসনীয় এই প্রয়াস অগ্রণী ভুমিকা পালন করবে। এতে করে শিক্ষার্থীরা উৎসাহ অনুপ্রেরণা পেয়ে আরও ভালো করে পড়াশুনা করবে। পরস্পর এলাকার অন্যান্য শিক্ষার্থীদের মাঝেও স্পৃহা বাড়বে। সংগঠনের এই মহতী উদ্যোগে গ্রামবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।

সংগঠনকর্মী মহিউদ্দিন মানিকের সঞ্চলনায় অনুষ্ঠানে গ্রেটার ম্যানচেস্টার সিটি চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক মো. ইব্রাহীম খলিল, সাদার্ন পলিটেকনিক ইনস্টিটিউটের পরিচালক ইঞ্জিনিয়ার হাবিবউল্লাহ, রবিন বড়ুয়া ও ডুমুরিয়া-রুদুরা গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top