টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: মিয়ানমার সীমান্তে চলমান উত্তেজনার কারণে টেকনাফ থেকে সেন্টমার্টিন নৌ রুটে চলাচল করা সব পর্যটকবাহী জাহাজ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শনিবার থেকে বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন।

বুধবার সন্ধ্যায় টেকনাফ উপজেলা প্রশাসন এ নির্দেশনা দেয়। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিরাপত্তাজনিত কারণে টেকনাফ হতে সেন্টমার্টিনগামী সব পর্যটকবাহী জাহাজ চলাচল পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। সব জাহাজ শুক্রবার পর্যন্ত চলাচল করবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, টেকনাফ থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকলেও চট্টগ্রাম ও কক্সবাজার হতে চলাচলকারী জাহাজ চলাচল অব্যাহত থাকবে।

এর আগে বুধবার সীমান্ত পরিস্থিতি দেখতে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু ও ঘুমধুম সীমান্ত এবং তৎসংলগ্ন বিওপি পরিদর্শন করেন। পরে ঘুমধুম উচ্চ বিদ্যালয় মাঠে সংবাদ সম্মেলনে বিজিবি প্রধান টেকনাফ  সেন্টমার্টিন নৌ রুটে জাহাজ চলাচল বন্ধ রাখা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বলেন, এটি কমনসেন্সের বিষয়। একদিন পর্যটকরা সেন্টমার্টিন ভ্রমণ না করলে তেমন ক্ষতি হবে না বলেও মন্তব্য করেন তিনি।

কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ রানা জানিয়েছেন, টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে ১০ টি পর্যটকবাহী জাহাজ চলাচল করছে।

চাটগাঁ নিউজ/এমআর
Scroll to Top