টেকনাফে চিরকুট লিখে স্কুলকক্ষে দপ্তরির আত্মহত্যা

চাটগাঁ নিউজ ডেস্ক : কক্সবাজারের টেকনাফের খারাংখালি সরকারি প্রাথ‌মিক বিদ্যালয়ের দপ্তরি নুরুল আলম (৩৫) শ্রেণী কক্ষের ভেতর আত্মহত্যা করছে বলে জানা গেছে।

সোমবার( ২৮ অক্টোবর) সকাল ৯ টার দিকে বিদ্যালয়ের ভেতর থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীর সাথে কথা বলে জানা যায়, টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী নাচরপাড়া এলাকার বাসিন্দা হাজী আবু বকরের দ্বিতীয় ছেলে তিন কন্যা সন্তানের জনক নুরুল আলম (২৭)। তিনি খারাংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরির দায়িত্ব পালন করে আসছিলেন।

প্রতিদিনের ন্যায় তিনি সোমবারও স্কুলে গিয়ে যথানিয়মে স্কুলের সব কক্ষ খুলে দেন। এ সময় একটি কক্ষের ভিতরে ঢুকে দরজা আটকে দেন।

এদিকে শিক্ষার্থী, সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকরা এসে তাকে খুঁজে না পেয়ে বিভিন্ন জায়গায় খুঁজতে থাকেন। এমন সময় কিছু শিক্ষার্থী একটি কক্ষ ভেতর থেকে আটকানো অবস্থায় দেখতে পেয়ে দরজা নক করে দেখে কোনও সাড়া শব্দ নেই। তারা ধারণা করেন ওই কক্ষে কেউ আছেন। এক পর্যায়ে দরজা ভেঙে দেখতে পান দপ্তরি নুরুল আলম রুমের মেঝেতে গলায় ফাঁস লাগানো অবস্থায় পড়ে আছেন। ধারণা করা হচ্ছে, তিনি সিলিং ফ্যানের সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। তার একপাশে একটি চিরকুট পাওয়া যায়।

চিরকুটে লিখা আছে আমার মৃত্যুর জন্য আমার বাবা, মা, আত্নীয়-স্বজন ও স্কুল কর্তৃপক্ষের কেউই দায়ী নয়, আমার চাকরিটা আমার মৃত্যুর জন্য দায়ী।

এ ব্যাপারে ওই স্কুলের প্রধান শিক্ষক বেলাল উদ্দিন বলেন, কেন তিনি আত্মহত্যা করেছেন আমার জানা নেই। তবে প্রতিদিনের ন্যায় সোমবার স্কুলে এসে দেখি এ ঘটনা। পরে আমি পুলিশকে খবর দিই। টেকনাফ মডেল থানার পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

টেকনাফ মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top