টস হেরে শিরোপা হারলো বাংলাদেশ

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: শিরোপার কাছে গিয়ে সাফ অনূর্ধ্ব-১৯ ফুটবলের শিরোপা ছোঁয়া হলো না সাগরিকা-ইতি-স্বপ্নাদের। ঢাকার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শ্বাসরূদ্ধকর লড়াই হয় ভারতের সাথে। তবে শেষ পর্যন্ত ‘অদ্ভূত’ ও ‘বিরল’ নিয়মে চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬ টায় ফাইনালে মুখোমুখি হয় স্বাগতিক বাংলাদেশ ও ভারত। ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় ভারত। এরপর সাগরিকা-স্বপ্নারা বারবার আক্রমণে উঠলেও গোলের দেখা পাচ্ছিলেন না। প্রথমার্ধে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর নেমে আবারও আক্রমণে যায় বাংলাদেশ। তবে কিছুতেই নিশানাভেদ করতে পারছিল না স্বাগতিকরা। নির্ধারিত সময় পর্যন্ত লিড ধরে রাখে ভারত। তবে অতিরিক্ত সময়ে গিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরার সাগরিকা। পেনাল্টির তৃতীয় মিনিটে অর্থাৎ এক্সট্রা সময়ে গোল করে সমতায় ফেরে বাংলাদেশ।

এরপর ম্যাচ গড়ায় ট্রাইবেকারে। যেখানে দুদল ১১টি করে শট নেয়। তবে কোনো দলের গোলকিপারই বল আটকাতে পারেননি। দুই দল মিলে ২২টি পেনাল্টি নিয়ে সবকটিতেই বল জালে জড়িয়েছেন। এরপরই দেখা যায় ‘অদ্ভূত’ নিয়ম। যেখানে টসে ভাগ্য নির্ধারণ করা হয়। ভারত অধিনায়ক টসে জেতায় তাদেরকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। আর বাংলাদেশ হতাশায় পুড়ে রানারআপ থাকতে হয়েছে।

যদিও বিষয়টি মানতে পারেননি বাংলাদেশের কোচিং স্টাফরা। এ নিয়ে ম্যাচ অফিসিয়ালদের সাথে তর্কে জড়াতেও দেখা যায় কোচিং স্টাফদের। তবে এতে কোনো লাভই হয়নি। হাজারো দর্শকদের সামনে শিরোপা উচ্ছ্বাস করে ভারত।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top