জিয়া পরিষদের উদ্যোগে বিপ্লব উদ্যোনে পুষ্পস্তবক অর্পণ

চাটগাঁ নিউজ ডেস্ক : বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জিয়া পরিষদ চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে নগরীর ২ নং গেইট ষোলশহরস্থ বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে মহানগর জিয়া পরিষদের উপদেষ্টা ও সিনিয়র সাংবাদিক জাহিদুল করিম কচি, সাধারণ সম্পাদক রোটারিয়ান জসীম উদ্দিন চৌধুরীর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন জিয়া পরিষদ মহানগর নেতৃবৃন্দ যথাক্রমে একরাম হোসেন সেলিম, সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী, ইঞ্জিনিয়ার ওসমান, আরশে আজিম আরিফ, শাহাদাত হোসেন সাজ্জাদ, জাকির হোসেন চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, ফজলুল করিম, মনির হোসেন আবীর, বেলাল মিয়া প্রমুখ।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ব্যক্তিগত সততা ও স্বাধীনতাযুদ্ধে ঐতিহাসিক ভূমিকায় তার একটি ইতিবাচক ভাবমূর্তি তৈরি হয়েছিল জনগণের মধ্যে। ফলে ১৯৭৮ সালে তিনি যখন বিএনপি প্রতিষ্ঠা করেন, তখন সমাজের নানা শ্রেণী পেশার মানুষ স্বতঃস্ফূর্তভাবে যোগ দেন। তিনি প্রচলিত ধারার রাজনীতির বাইরে নতুন একটি রাজনৈতিক তত্ত্ব মানুষের সামনে হাজির করেন। জনগণ তার সে রাজনীতিকে গ্রহণ করেছিল। তার ১৯ দফা কর্মসূচিকে এদেশের মানুষ তাদের সামাজিক ও অর্থনৈতিক মুক্তির পথনির্দেশক বলেই গ্রহণ করেছিল।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top