জার্মান রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

সিপ্লাস ডেস্ক: ঢাকায় নিযুক্ত জার্মানির ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত জ্যান জেনস্কির সঙ্গে বৈঠক করেছে বিএনপি। বুধবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হয়।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটি সদস্য ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটি চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটি সদস্য শামা ওবায়েদ। জার্মান ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন দূতাবাসের রাজনৈতিক উপদেষ্টা শেরনীল কবির।

বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু বলেন, আলোচনায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে। নির্বাচনটা কীভাবে হতে যাচ্ছে– এটা নিয়ে সবাই যেমন উদ্বিগ্ন, তারাও তেমনি উদ্বিগ্ন। অন্য গণতান্ত্রিক রাষ্ট্রের মতো তাদেরও অবস্থান একই।

এছাড়া জার্মান রাষ্ট্রদূত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে জানতে চেয়েছেন বলে জানান আমির খসরু।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির এ নেতা বলেন, তারাও অন্য দেশের মতো বাংলাদেশে অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য আন্তর্জাতিক মানের নির্বাচন দেখতে চায়।

নির্বাচনকালীন সরকার নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে আমির খসরু বলেন, ‘আমরা তাদের বলেছি, শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাওয়ার কোনো সুযোগ নেই। কারণ তাঁর অধীনে কোনো নির্বাচন জনগণের জন্য কিছু বয়ে আনবে না। আবার ভোট চুরি করে ক্ষমতায় যাওয়া এ সরকারের লক্ষ্য।’

Scroll to Top