জাপার ভাঙন, ৬৬৮ নেতার পদত্যাগ

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের দলকে ধ্বংস করে দেওয়ার অভিযোগ তুলে ঢাকা মহানগরীর ৯ থানার ৬৬৮ নেতাকর্মী পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই গণপদত্যাগের ঘোষণা দেন জাপার ঢাকা মহানগর উত্তরের সদ্য বহিষ্কৃত আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টু।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শফিকুল ইসলাম বলেন, “জিএম কাদের মনে করেন জাতীয় পার্টি একটা মুদি দোকান। সকালে আসেন সন্ধ্যায় বের হন। সকালে দোকান খুলে সারা দিন দোকানদারি করে সন্ধ্যায় হিসাব নেন, নিয়ে বেরিয়ে যান। তিনি লাড্ডুর মতো ঘুরতেছেন। সুতা মহাসচিবের হাতে আর কাদের লাড্ডুর মতো ঘুরতেছেন। জাতীয় পার্টিকে ধ্বংস করে দিয়েছেন তিনি”
তিনি আরো বলেন, জাতীয় পার্টিতে যে হারে বহিষ্কার, অন্যায়-অত্যাচার করে আসছেন চেয়ারম্যান জিএম কাদের। তার এই স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে আজকের এই গণপদত্যাগ কর্মসূচি

এই সময় ঢাকা মহানগর উত্তরের ১০টি থানার ৬৭১ জন নেতাকর্মী গণপদত্যাগ করেন। থানাগুলো হলো- মোহাম্মদপুর, আদাবর, শেরে-ই-বাংলা, হাতিরঝিল, পল্লবী, মিরপুর, বাড্ডা, রূপনগর, দারুস সালাম, ক্যান্টনমেন্ট থানা।

উক্ত সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম পাঠান ক্ষোভ প্রকাশ করে বলেন, “আপনারা নিশ্চয়ই দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচন পূর্বাপর জাতীয় পার্টির পরিস্থিতি সম্পর্কে অবগত আছেন। জাতীয় পার্টিতে বর্তমানে যিনি চেয়ারম্যান পদে অধিষ্ঠিত আছেন-সেই জিএম কাদের এক বছর আগে থেকেই বলে আসছেন, জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করবে। সেইভাবে তিনি বক্তৃতা বিবৃতি এবং মিডিয়ায় কথা বলে এসেছেন। সরকারের বিরুদ্ধে গরম গরম কথা বলে নিজেকে বিরোধী নেতা হিসেবে জাহির করার চেষ্টাও করেছেন। আমরাও তার প্রতি আস্থাশীল হয়ে উঠেছিলাম। কিন্তু নির্বাচনের আগে আমরা বুঝতে পারলাম, তিনি গোপনে সরকারের সঙ্গে আঁতাত করে নিজের স্বার্থরক্ষার চেষ্টা করে যাচ্ছেন। ফলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির চরম ভরাডুবি হয়েছে। আর সমঝোতা করে চেয়ারম্যান ও মহাসচিবসহ মাত্র ১১ জন প্রার্থী নির্বাচনে এমপি হয়ে এসেছেন”

এই সময় বক্তারা গণপদত্যাগ অব্যাহত থাকবে বলে জানান। সংবাদ সম্মেলনে জাপার কেন্দ্রীয় কমিটির সদস্য শাহীন আর সুলতানা রিমা, বহিষ্কৃত প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, বহিষ্কৃত ভাইস চেয়ারম্যান ইয়াহিয়া চৌধুরীসহ কয়েকশ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top