জনস্রোতের পক্ষে থাকলে নির্বাচনে এসে প্রমাণ দেন, বিএনপিকে আমু

সিপ্লাস ডেস্ক: বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক-মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, ‘আপনাদের পক্ষে জনস্রোত থাকলে নির্বাচনে এসে প্রমাণ করুন জনগণ কোন সরকার চায়। কিন্তু নির্বাচনে না এসে অনির্বাচিত সরকার আনার ষড়যন্ত্র করলে, ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করলে‒ সেটা হতে দেওয়া হবে না।’

জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার বিকেলে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ১৪ দলের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমু বলেন, জনস্রোতের বিরুদ্ধে কখনো কোনো কারচুপির নির্বাচন করা যায় না। কারও পক্ষে জনস্রোত থাকলে প্রশাসন তাকে জোর করে নির্বাচনে হারিয়েও দিতে পারে না।

তিনি বলেন, ‘সংবিধানের ভিত্তিতে দেশ পরিচালিত হচ্ছে। আমরা সংবিধানের ভিত্তিতে আগামী নির্বাচন চাই। সংবিধানের ভিত্তিতে সেই নির্বাচনে আসতে সবাইকে আহ্বান জানাই।’

সভায় বক্তব্য দেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশীদ খান, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম সহ প্রমুখ।

Scroll to Top